বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ১০:১৮ পূর্বাহ্ন

বিজয়ের শুভেচ্ছাঃ
বাঙালির গৌরবোজ্জ্বল মুক্তিযুদ্ধের বিজয়ের মাস ডিসেম্বর। জয় বাংলা নিউজের পক্ষ থেকে সবাইকে বিজয়ের শুভেচ্ছা।
সাতক্ষীরায় শুরু হলো আয়কর মেলা ২০১৯

সাতক্ষীরায় শুরু হলো আয়কর মেলা ২০১৯

এম আকাশ, সাতক্ষীরা প্রতিনিধিঃ সীমান্ত বর্ডার থাকায় সাতক্ষীরা বাংলাদেশের এক্সপোর্ট – ইমপোর্ট  এর অন্যতম মাধ্যম হিসাবে পরিচিত।  সরকার প্রতি বছর রাজস্বের একটা মোটা অংক পেয়ে থাকে এই অঞ্চল থেকে। আয়করের ক্ষেত্রেও যথেষ্ট সচেতন এই অঞ্চলের মানুষেরা। প্রতি বছরের ন্যায় এ বছরেও  “আয়করে প্রবৃদ্ধি, দেশ ও দশের সমৃদ্ধি, উন্নয়ন ও উত্তরণ আয়করের অর্জন” এই প্রতিপাদ্যে সাতক্ষীরায় শুরু হয়েছে আয়কর মেলা ২০১৯। শুক্রবার (১৫ নভেম্বর) সকল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উপ-কর কমিশনারের কার্যালয় সাতক্ষীরা-১৩ কর অঞ্চল’র আয়োজনে কর অঞ্চল খুলনার অতিরিক্ত কর কমিশনার অঞ্জন কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আয়কর মেলার উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘দেশের উন্নয়নের স্বার্থে বিবেকবানদের সময় মত কর প্রদান করা নৈতিক দায়িত্ব। আয়কর থেকে দেশের উন্নয়ন করা হয়। দেশের সামগ্রিক উন্নয়ন ও জনগণের স্বার্থে সচেতনতার মাধ্যমে সকলকে কর প্রদানে উৎসাহিত করতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দূর্বার গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আগামী প্রজন্ম পাবে উন্নয়নশীল বাংলাদেশ। আমি একটি সুন্দর সাতক্ষীরার স্বপ্ন দেখি। সাতক্ষীরা পৌরসভা হবে সিটি কর্পোরেশন, সাতক্ষীরায় খুব শীঘ্রই ট্রেন লাইন হবে, বিশ^বিদ্যালয় হবে, ইকোনোমিক জোন হবে এটা আমার তথা সাতক্ষীরাবাসীর স্বপ্ন অবশ্যই পূরণ হবে ইনশাল্লাহ।’

আয়কর মেলায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান মিঠু, সাতক্ষীরা জেলা আয়কর আইনজীবী সমিতির সভাপতি শেখ রবিউল হোসেন ও সহ-সভাপতি মোনায়েম খান চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপ-কর কমিশনারের কার্যালয় সাতক্ষীরা-১৩ কর অঞ্চল’র উপ কর কমিশার উজ্জল কুমার সরদার।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক সেরা করদাতা ডা. আবুল কালাম বাবলা, সাতক্ষীরা জেলার তিন বারের সেরা করদাতা জেলা পরিষদের সদস্য মো. আল-ফেরদাউস আলফা, জেলার সেরা করদাতা জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু ও সেরা করদাতা মো. আশিকুর রহমান আশিক প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com