বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৪:৪১ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
মানব কল্যাণ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পত্রিকা না আসায় বেশিরভাগ মানুষ টিভি ও মোবাইলে আস্থা রাখছে সূর্য উদয়ের আগে  বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন দিনাজপুর জেলা প্রশাসক সংসদ বাংলাদেশ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু ৫ এপ্রিল রংপুরে পুলিশের হোম ডেলিভারি সার্ভিস চাঁদপুরে ‘ত্রাণ যাবে বাড়ি’ প্রকল্প চালু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭ আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী দিনাজপুরে ছাত্রলীগ নেতা সুজনের উদ্যোগে খাদ্য দ্রব্য বিতরণ করোনায় গৃহবন্দি মানুষের মাঝে স্বেচ্ছাসেবকলীগ নেতা রাকিবের খাদ্য বিতরণ
এই শীতে ত্বককে প্রাণবন্ত ও উজ্জ্বল রাখার উপায়

এই শীতে ত্বককে প্রাণবন্ত ও উজ্জ্বল রাখার উপায়

জয় ডেক্স : ত্বক ক্ষতিগ্রস্ত হয় সবচেয়ে বেশি শীতে । এ সময়ে স্বাভাবিক আর্দ্রতা হারিয়ে ত্বক রুক্ষ ও শুস্ক হয়ে যায় । টান টান ভাব থাকে মুখের ত্বকেও। যার কারণে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখাটাই বেশ কষ্টকর হয়ে পড়ে। তবে ঘরোয়া ফেসিয়াল সিরামের মাধ্যমে ত্বকের উজ্ব্বলতা ধরে রাখা সম্ভব। এই ফেসিয়াল সিরাম ত্বকের ত্রুটি সারিয়ে মুখকে কোমল ও প্রাণবন্ত করে তুলতে সক্ষম।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পার্লারে যাওয়ার প্রযোজন নেই। গলায় ও মুখে নিয়মিত ফেসিয়াল সিরাম সঠিক পদ্ধতিতে ব্যবহার করতে পারলে ত্বকের উজ্জ্বলতা এমনিতেই বাড়বে। এবার জেনে নেওয়া যাক কী ভাবে ঘরে বসে বানিয়ে নেবেন ফেসিয়াল সিরাম…

ফেসিয়াল সিরাম তৈরির উপকরণ
আধা চামচ গ্লিসারিন, ৩ চামচ অ্যালোভেরা জেল, ৩টি ভিটামিন-ই ক্যাপসুল, ১ চামচ গোলাপ জল, ২ চামচ আমন্ড তেল, রুক্ষ ত্বকের জন্য ১ চামচ নারিকেল তেল (নাও দিতে পারেন)। এই ছয়টি উপকরণ নিয়ে প্রস্তুত করুন ফেসিয়াল সিরাম।

ফেসিয়াল সিরাম তৈরির পদ্ধতি
অ্যালোভেরা জেল, গ্লিসারিন, ১ চা চামচ গোলাপ জল, ভিটামিন ই ক্যাপসুল এবং ২ চামচ আমন্ড তেল একটি পাত্রে নিয়ে ভালভাবে মিশিয়ে একটা পরিষ্কার কৌটায় রেখে দিন। যদি আপনার ত্বক রুক্ষ হয়, তাহলে এই সিরামে বাকি সব উপকরণের সঙ্গে ১ চামচ নারিকেল তেল মিশিয়ে নিতে পারেন।

এবার এই সিরাম দিনে বা রাতে ব্যবহার করুন। এই ফেসিয়াল সিরামে কোন ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হয়নি বলে এটি ত্বকের জন্য পার্শ্বপ্রতিক্রিয়াহীন এবং নিরাপদ। আবার বাজারের সিরামের তুলনায় অনেক সাশ্রয়ীও। পুরো শীতের মওসুমে এই ফেসিয়াল সিরামটি ব্যবহার করুন নিশ্চিন্তে। এর ফলাফল দেখে নিজেই আশ্চর্য্য হয়ে যাবেন।

 

 

 

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com