সোমবার, ১১ নভেম্বর ২০১৯, ০২:৫০ পূর্বাহ্ন

সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

জয় ডেক্স : মাননীয়  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের নির্যাতিত নিপীড়িত  জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে চলেছেন। তিনি বাংলাদেশের জন্য আর্শীবাদ স্বরুপ। জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। অন্যদিকে জাতির পিতারই সুযোগ্য কন্যা   মাননীয় প্রধানমন্ত্রী আমাদের উন্নয়ন ও অগ্রগতির চরম শিখরে পৌঁছে দিচ্ছেন। তার বলিষ্ঠ ও  সফল নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল৷ শিক্ষা,  স্বাস্থ্য,  কৃষি ও অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন ঘটেছে।  সরকার মাদ্রাসা শিক্ষাকে আধুনিক ও যুগোপযোগী করতে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে। কওমি মাদ্রাসার দাওরায়ে হাদীস সনদকে মাস্টার্সের সমমান দেওয়া হয়েছে।

শিক্ষা নীতিতে মাদ্রাসা শিক্ষার প্রতি বিশেষ
গুরুত্ব প্রদান করা হয়েছে।

তিনি আজ কাথোরা মোহাম্মদীয়া বালিকা দাখিল মাদরাসার চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্হাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মাননীয় প্রধানমন্ত্রীকে শিক্ষাবান্ধব আখ্যায়িত করে বলেন,  অতি সম্প্রতি শিক্ষা বান্ধব মাননীয় প্রধানমন্ত্রী প্রায় তিন হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করে শিক্ষা ক্ষেত্রে এক অনন্য নজির স্হাপন করেছেন। এছাড়া তিনি গত মেয়াদে প্রায় ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় ও এ সকল বিদ্যালয়ের  একলক্ষ পাঁচ হাজার শিক্ষককে জাতীয়করণ করে শিক্ষা ক্ষেত্রে নববিপ্লব সৃষ্টি করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির  বক্তব্যে  তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের পরিচালক ডঃ আমীর ওসমান রানা বলেন,
গাজীপুরের মাটি ও মানুষ ভাওয়াল বীর রাজনীতির শুদ্ধ পুরুষ শহীদ আহসানউল্লাহ মাস্টার এমপির নিকট চির ঋণী। তিনি শুধু আমাদের দিয়েই  গেছেন। তাঁর জীবনটুকু দেশের কল্যানে উৎসর্গ করেছেন।  তাঁরই যোগ্য উত্তরসূরী জাহিদ আহসান রাসেল এম পি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের  দায়িত্ব গ্রহন করেই দেশের যুব সমাজের উন্নয়ন ও ক্রীড়ার উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন।

অনুষ্ঠানে  গাছা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, প্রতিষ্ঠানটির সভাপতি মনির হোসেন  সহ স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

সুত্র:সকালের সময়

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com