শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০১:৩৩ অপরাহ্ন

যশোর হাউজিং এস্টেটের বিরুদ্ধে মানববন্ধন

যশোর হাউজিং এস্টেটের বিরুদ্ধে মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার: যশোর হাউজিং এস্টেটের বিরুদ্ধে দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে এনে মানববন্ধন করেছে  অস্থায়ী ও অনিবন্ধিত বাড়ির বাসিন্দারা। তাদের দাবি স্থাপতি বাড়ি ও জমির মূল্য বৃদ্ধির আড়ালে ৩শ’ পরিবারকে গৃহহীন করার ষড়যন্ত্র চলছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে উপশহর বাড়ি রক্ষা কমিটির ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে অস্থায়ী ও অনিবন্ধিত ৩শ’ বাড়ির বাসিন্দারা অংশ নেন।

এসময় তারা বলেন, ১৯৬৩ সালে যশোরে হাউজিং এস্টেটে জমি বরাদ্দ শুরু হওয়ার পর ১৫০০ বাড়ির মধ্যে ৩০০ বাড়ি অস্থায়ী ও অনিবন্ধিত অবস্থায় রয়েছে। ১৩৯ বর্গগজ জায়গায় স্থাপিত বাড়ির মূল্য সর্বমোট ২৭০০ টাকা নির্ধারণ ও ১৮০ কিস্তিতে পরিশোধযোগ্য ছিল। কিন্তু কর্তৃপক্ষ ধাপে ধাপে দাম বৃদ্ধি করে ৩ লাখ টাকা নির্ধারণ করে এবং প্রস্তাবিত মূল্য আরো বৃদ্ধির নামে রেজিস্ট্রেশন বন্ধ করে দেয়। আকস্মিক জমির দাম কাঠা প্রতি ৮ লাখ টাকা ও ঘরের মূল্য ১ লাখ টাকা নির্ধারণ করে দখলের তারিখ হতে ২২ শতাংশ সুদসহ ১৯ লাখ টাকা নির্ধারণ করেছে। একই সাথে রেজিস্ট্রির জন্য চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করেছে। এতে করে গৃহহীন হওয়ার আশংকায় পড়েছে ৩০০ টি পরিবার। এ অবস্থায় তারা স্বল্পমূল্যে জমি রেজিস্ট্রি করার জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com