বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৪:২০ অপরাহ্ন

যশোরে হত্যা মামলায় গ্রেফতার শান্তর স্বীকারোক্তি

যশোরে হত্যা মামলায় গ্রেফতার শান্তর স্বীকারোক্তি

 

স্টাফ রিপোর্টার: যশোর জেলা ছাত্রলীগের সাবেক বহিস্কৃত সাধারণ সম্পাদক ছালছাবিল ইসলাম জিসানের অন্যতম সহযোগী জয়নাল হোসেন শান্তকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। শহরের বিমান অফিস মোড় এলাকার আলোচিত ওয়েল্ডিং মিস্ত্রি নয়ন চৌধুরী সাজু হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।মঙ্গলবার সকালে তাকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতে ১৬৪ধারার জবানবন্দিতে সাজু হত্যার দায় স্বীকার ও অন্যান্য আসামিদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে জয়নাল হোসেন শান্ত। এর আগে সোমবার শহরের ক্যান্টনমেন্ট এলাকায় থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহমেদ বলেন, সাজু হত্যা মামলার আসামি ছালছাবিল আহমেদ জিসানের অন্যতম সহযোগী জয়নাল হোসেন শান্ত। এজাহারে তার নাম উল্লেখ ছিল না। তদন্তে তার সম্পৃক্ততার প্রমাণ পেয়েছি। সোমবার তাকে গ্রেফতারের পর মঙ্গলবার আদালতে হাজির করা হয়। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পূর্ব শত্রুতার জের ধরেই সাজুকে হত্যা করা হয় বলে জবানবন্দিতে উল্লেখ করেছে শান্ত।

জানা যায়, চলতি বছরের ১৩মার্চ রাত সাড়ে ১১টার দিকে শহরের মিশনপাড়া বিমান অফিস মোড়ে পিটিয়ে ও ছুরিকাঘাতে নয়ন চৌধুরী সাজুকে হত্যা করা হয়। এই ঘটনায় নিহতের ভাই রতন চৌধুরি রাজু  কোতয়ালি থানায় মামলা করেন। মামলার আসামিরা হলেন- মিশনপাড়ার হাফিজ আহমেদের ছেলে ছালছাবিল আহমেদ জিসান, হামিদপুরের খায়রুলের ছেলে পাভেল, মিশনপাড়ার ছোট খোকনের ছেলে রাব্বি, একই এলাকার খোকনের ছেলে রনিসহ অজ্ঞাত আরো ৪/৫ জন। ওই সময় মামলা তদন্তের দায়িত্ব পান কোতয়ালি থানার সেকেন্ড অফিসার আমিরুজ্জামান। মামলাটি এক মাসের বেশি সময় প্রায় দেড় মাস ধরে তদন্ত করেন। কোন আসামি গ্রেফতার বা মামলার অগ্রগতি না হওয়ায় পুলিশ সুপারের নির্দেশে সাজু হত্যা মামলাটি জেলা গোয়েন্দা সংস্থায় (ডিবি) হস্তান্তর করা হয়। ডিবির কাছে মামলাটি হস্তান্তরের পর তদন্তের দায়িত্ব পান পরিদর্শক মারুফ আহমেদ। তিনি সর্বশেষ সোমবার এক আসামিকে গ্রেফতার করেছেন। ওই আসামি মঙ্গলবার আদালতে জবানবন্দি দিয়েছে। যদিও মামলার অন্যতম আসামি যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসানসহ অন্য আসামিরা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com