মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১১:৪৪ পূর্বাহ্ন

যবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির কর্মশালা অনুষ্ঠিত

যবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির কর্মশালা অনুষ্ঠিত

শহিদ জয়: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে ‘স্ট্রিট ফটোগ্রাফি’ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে অর্ধ-দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালা পরিচালনা করেন বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় পুরষ্কার জয়ী ‘স্ট্রিট ফটোগ্রাফি’-তে সিদ্ধহস্ত, ‘স্ট্রিট ফটো ম্যাগাজিন বাংলাদেশ’-এর প্রতিষ্ঠাতা এবি রশিদ। তিনি ফটোগ্রাফির ইতিহাস, ঐতিহ্য, স্ট্রিট ফটোগ্রাফির জনপ্রিয়তা, প্রয়োজনীয়তাসহ নানা বিষয়ে কর্মশালায় আগত শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন। ফটোগ্রাফি বিষয়ে তাঁর বাস্তব অভিজ্ঞতার নানা দিক তুলে ধরেন তিনি।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: মীর মোশাররফ হোসেন বলেন, যবিপ্রবি ফটোগ্রাফিক সোসাইটির এমন কার্যক্রমে আমি খুবই খুশি। সামনে আরো ভাল কার্যক্রম তারা আয়োজন করবে বলে আশা রাখি। সেক্ষেত্রে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর সর্বদা তাদের পাশে থাকবে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি মৃন্ময় কুমার শীল বলে, ২০১৬ সালে প্রতিষ্ঠিত এ ফটোগ্রাফি সোসাইটিকে নতুন করে ঢেলে সাজিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ফটোগ্রাফি চর্চার আদর্শ একটি প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তুলতে আমরা বেশ কয়েকটি পরিকল্পনা হাতে নিয়েছি। সকলের সহযোগিতা ও ভালবাসায় আশা করি, একদিন এই ফটোগ্রাফিক সোসাইটি থেকে দেশ বিদেশ বরেণ্য ফটোগ্রাফার তৈরি হবে।

দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক এস এম সামিউল আলম, ফারহানা ইয়াসমিন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টা দিনালো চাকমা, সাধারণ সম্পাদক চন্দন মিস্ত্রি আভি, যবিপ্রবির ফটোগ্রাফার রাজিব মন্ডল। কর্মশালায় যবিপ্রবির বিভিন্ন বিভাগের প্রায় ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com