বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯, ১০:৫৮ অপরাহ্ন

বিজয়ের শুভেচ্ছাঃ
বাঙালির গৌরবোজ্জ্বল মুক্তিযুদ্ধের বিজয়ের মাস ডিসেম্বর। জয় বাংলা নিউজের পক্ষ থেকে সবাইকে বিজয়ের শুভেচ্ছা।
যশোরে নুসরাত হত্যার বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি পেশ

যশোরে নুসরাত হত্যার বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি পেশ

 

স্টাফ রিপোর্টার: ক্রমবর্ধমান নারী- শিশু ধর্ষণ, গণধর্ষণ,ধর্ষণ পরবর্তী হত্যার প্রতিবাদ এবং নুসরাত জাহান রাফির হত্যার দ্রুত বিচারের দাবিতে যশোরে অবস্থান কর্মসূচি পালন এবং দাবি বাস্তবায়নে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করা হয় হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ যশোর জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়। সভাপতিত্ব করেন মহিলা পরিষদ যশোর জেলা শাখার সভাপতি আফরোজা শিরিন।

কর্মসূচিতে বক্তারা বলেন, নারী ও শিশু নির্যাতন, ধর্ষন, খুন সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। সম্প্রতি নুসরাত জাহান রাফির উপর যৌন নির্যাতন করে আগুনে পুড়িয়ে হত্যাকরাসহ দেশব্যাপী নারী শিশুদের ধর্ষণ এবং ধর্ষণ পরবর্তী হত্য ক্রমাগত বেড়েই চলেছে। এ সময়কালে যশোরে ৮ বছরের শিশু আফরিন তৃষার গণধর্ষন ও হত্যার ঘটনা ঘটেছে। কার্যত এর কোন বিচার প্রক্রিয়া শুরুই হয়নি। প্রশাসন থেকে অপরাধীদের বিচার হবে এ কথা বার বার বলা হলেও মূল আসামী এখনও ধরা ছোয়ার বায়রে। উপরন্তু তৃষার পরিবার নিরাপত্তাহীনতায় এলাকা ছাড়তে বাধ্য হয়েছে। একইভাবে নুসরাতের পরিবারও নিরাপত্তাহীনতায় ভুগছে। বক্তারা বলেন, বিচারহীনতার অপসংস্কৃতিতে অপরাধীরা বেপরোয়া হয়ে উঠছে। বক্তারা অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে দৃষ্টান্ত স্থাপনের আহ্বায়ন জানান।

ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখার সভাপতি হারুণ অর রশীদ, জেলা শিল্প কলা একাডেমির সহসভাপতি সুকুমার দাস, সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মজনু, মুক্তিযোদ্ধা কলেজের সহকারী অধ্যাপক হাবিবুর রহমান, বিদ্রোহী সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক সামসুজ্জামান ও যশোর সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি প্রণব দাস। মহিলা পরিষদের পক্ষে বক্তব্য রাখেন, পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবা শেফা ও যশোর জেলা কমিটির সহসভাপতি আফরোজা বেগম। সঞ্চালনা করেন মহিলা পরিষদ যশোর জেলা শাখার লিগাল এইড সম্পাদক কামরুন নাহার কণা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com