রবিবার, ১৬ Jun ২০১৯, ০৭:০৮ অপরাহ্ন

যবিপ্রবির ছাত্রলীগের আট নেতাকে বহিস্কারের প্রতিবাদে যশোরের বিভিন্ন কলেজে ছাত্রলীগের বিক্ষোভ

যবিপ্রবির ছাত্রলীগের আট নেতাকে বহিস্কারের প্রতিবাদে যশোরের বিভিন্ন কলেজে ছাত্রলীগের বিক্ষোভ

 

স্টাফ রিপোর্টার: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ারা আজমিরা এরিনসহ  ছাত্রলীগের আট নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের প্রতিবাদে ও বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে জেলার বিভিন্ন কলেজে বিক্ষোভ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার সকালে পুলিশ ও প্রশাসনের বাধায় যবিপ্রবিতে পূর্ব নির্ধারিত বিক্ষোভ কর্মসূচি করতে না পারলেও যশোর সরকারি এমএম কলেজ, সরকারি সিটি কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউটসহ জেলার বিভিন্ন উপজেলায় কলেজে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

যশোর সরকারি এমএম কলেজের ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সহ-সভাপতি আসলাম হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আরাফাত তরুণ,রিয়াজ উদ্দিন ও নাহিদুর রহমান নাহিদের নেতৃত্বে কলেজ ক্যাম্পাসে বিশাল বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের পাশাপাশি বিপুলসংখ্যক সাধারণ শিক্ষার্থীও অংশ নেন।

সরকারি সিটি কলেজে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন কলেজ শাখার সভাপতি খন্দকার মারুফ হুসাইন ইকবাল,সহ-সভাপতি বিল¬াল হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক হালিম বিশ্বাস।

সকালে যবিপ্রবির ছাত্রলীগ নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে যশোর পলিটেকনিক ইনস্টিটিউটের বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন শাখা ছাত্রলীগের সভাপতি সাহেদ আলী পলাশ ও সাধারণ সম্পাদক ইমরান সিকদার।

জেলা ছাত্রলীগের সাবেক সদস্য আরিফুর রহমান সাগর ও সুজন হোসেনের নেতৃত্বে উপশহর ডিগ্রি কলেজে বেলা সাড়ে ১১ টার দিকে বিক্ষোভ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

সভাপতি পার্থ সরকার ও সুব্রত বিশ্বাসের নেতৃত্বে যশোর মেডিকেল কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করা হয়। মিছিল থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ারা আজমিরা এরিনসহ ছাত্রলীগের নেতাকর্মীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়।

যশোর শহরের এই চারটি কলেজ ছাড়াও জেলার মণিরামপুর, কেশবপুর, বাঘারপাড়া, চৌগাছা, শার্শা ও ঝিকরগাছার বিভিন্ন কলেজে একই দাবিতে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন।

অভয়নগরে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শাহ খালিদ মামুন, পৌর ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ শান্ত ও সাধারণ সম্পাদক মিলন হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। বাঘারপাড়ায় বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি বায়োজিদ আহমেদ ও সাধারণ সম্পাদক বিএম শাহজালাল।

এছাড়া ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল কবির শিবলু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম বাপ্পি ও সাধারণ সম্পাদক তৌফিক আনাম কৌশিকের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। কেশবপুরে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক কাজী আজহারুল ইসলাম মানিক। বিক্ষোভ মিছিল হয়েছে চৌগাছাতেও। যার নেতৃত্ব দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক শফিউজ্জামান রাজু। আর মণিরামপুরে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ ও যুগ্ম-আহ্বায়ক ফজলুর রহমান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com