রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২৯ অপরাহ্ন

যশোরে এক শিক্ষানবীশ আইনজীবী ও দুই আইনজীবী সহকারিকে বহিস্কার

যশোরে এক শিক্ষানবীশ আইনজীবী ও দুই আইনজীবী সহকারিকে বহিস্কার

 

স্টাফ রিপোর্টার: যশোরে একজন শিক্ষানবীশ আইনজীবী ও দুইজন সহকারিকে বহিস্কার করেছে আইনজীবী সমিতি। একই সাথে অপর দুইজন আইনজীবী সহকারিকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এরা হলো শিক্ষানবীশ আইনজীবী ইদ্রিস আলম, আইনজীবী সহকারি মনিরুজ্জামান, আব্দুস সালাম, সাগর হোসেন ওরফে আক্কেল আলী ও কাইয়ুম। গত ১৭ এপ্রিল সমিতির নির্বাহী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

অভিযোগে জানা গেছে, ইদ্রিস আলম শিক্ষানবীশ আইনজীবী। সিআর-১৪৩৬/১৮ মামলার আসামির পরিবর্তে অপর এক ব্যক্তিকে আদালতে আত্মসমর্পণ করিয়ে জামিন নিয়েছে বলে একজন সিনিয়র আইনজীবী সমিতিতে অভিযোগ করেন। এ ছাড়া তিনি শিক্ষানবীশ আইনজীবী হয়ে নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে মামলা নিজের আয়েত্বে রাখার অভিযোগে পাওয়া গেছে তার বিরুদ্ধে। অভিযোগে বিষয়ে সত্যতা পাওয়ায় আদালত চত্বরে আসতে নিষেধ করা হয়েছে।

আইনজীবী সহকারি মুনিরুজ্জামান ও আব্দুস সালামের সনদ বাতিলে আবেদন করেন তাদের আইনজীবীরা। যার প্রেক্ষিতে সমিতির নির্বাহী কমিটির সভায় তাদের আইনজীবী সহকারি সনদ বাতিল করা হয়। একই সাথে আদালতের সকল প্রকার কার্যক্রম বন্ধ এবং আদালত চত্বরে আসলে টাউট হিসেবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

এছাড়া আইনজী সহকারি কাইয়ুম ও সরগর হোসেন ওরফে আক্কেল আলীর ভুল বুঝিয়ে ওকালত নামা ও জামিন নামায় স্বাক্ষর করানোর অভিযোগ পাওয়ায় তাদের কারণ দর্শাতের বলা হয়েছে। অন্যথায় গঠনতন্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে জানানো হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com