মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৩৭ পূর্বাহ্ন

রাশিয়া-ইরানের দুই হাজার অ্যাকাউন্ট বন্ধ করলো ফেসবুক

রাশিয়া-ইরানের দুই হাজার অ্যাকাউন্ট বন্ধ করলো ফেসবুক

 

জয় ডেক্স: রাশিয়া-ইরান-মেসিডোনিয়া এবং কসোভোর সঙ্গে সম্পর্কিত ২ হাজার ৬৩২টি অ্যাকাউন্ট, পেজ এবং গ্রুপ বন্ধ করে দিয়েছে ফেসবুক। মিথ্যা প্রচারণা এবং ভুয়া সংবাদ ছড়ানোর কারণে এগুলো বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটির কর্তৃপক্ষ।
মার্কিন গণমাধ্যম সিবিএস নিউজ জানিয়েছে, ফেসবুক তাদের পর্যবেক্ষণ চালিয়ে এসব অ্যাকাউন্ট চিহ্নিত করে যাদের ‘আচরণ অনৈতিক’। মূলত ইরানের একটি বিষয় নিয়ে ফেসবুক কর্তৃপক্ষ এ অনুসন্ধান চালিয়েছিল।
এ সম্পর্কে ফেসবুক সাইবার সিকিউরিটি পলিসির প্রধান নাথানিয়েল গ্লেইচার বলেন, এ ধরনের কাজ শনাক্ত এবং বন্ধ করতে নিয়মিত কাজ করে যাচ্ছি আমরা। কারণ, আমরা চাই না এই প্লাটফর্ম ব্যবহার করে কেউ অন্যদের ভুল পথে নিয়ে যাক।
তিনি আরও বলেন, আমরা কার্যকলাপের ধরন দেখে অ্যাকাউন্ট এবং পেজগুলো সরিয়েছি। এসব অ্যাকাউন্ট এবং পেজ ভুয়া সংবাদ ছড়িয়ে থাকে। মূলত এ কারণেই আমরা এই পদক্ষেপ নিয়েছি।
গত বেশ কিছুদিন ধরে ভুয়া নিউজ সম্পর্কিত বিষয়ে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছে ফেসবুক। বিশেষ গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও সামাজিক যোগাযোগ মাধ্যমটি প্রভাব ফেলেছে বলে অভিযোগ করেন অনেকেই। এসব অভিযোগ থেকে মুক্তি পেতেই এ ধরনের উদ্যোগ নিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

 

 

 

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com