মঙ্গলবার, ১৩ অগাস্ট ২০১৯, ০৪:৪০ অপরাহ্ন

শিরোনাম :
গোপালগঞ্জের ছোট্র একটি গ্রামের নাম টুঙ্গিপাড়া। সেই গ্রামের ছোট্র খোকাটির আজ ৪৪ তম শাহাদৎ বাষিকী পালন করতে যাচ্ছে। বড় কষ্টের এ দিনটি। মণিরামপুরে ছোট ভাইয়ের বড়ভাই খুন ডেঙ্গু প্রতিরোধে যশোর পৌরসভার প্রতিটি ওয়ার্ডে উঠান বৈঠক নওগাঁর রাণীনগরে ধানকাটা নিয়ে মারপিটে তিন জন আহত -স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আগামীকাল দেশে ফিরবেন প্রধানমন্ত্রী মেয়েকে নিয়ে বাড়ি ফেরা হলো না বাবার যশোরের সীমান্ত হতে ২.৮ কেজি ওজনের ৩২ টি স্বর্ণের বার উদ্ধার যশোরে বন্দুকযুদ্ধে ১৬ মামলার আসামি নিহত নওগাঁর আত্রাইয়ে ডেঙ্গুমুক্ত করণে পরিস্কার-পরিচ্ছন্ন ও সচেতনতা র‌্যালী অনুষ্ঠিত নওগাঁ প্রবাসী খালার পাঠানো ১২লক্ষ টাকা আত্নসাত করেছে ভাগ্নি
মৃত্যুপুরী বনানীর এফআর টাওয়ার

মৃত্যুপুরী বনানীর এফআর টাওয়ার

জয় ডেক্স: রাজধানীর বনানীর এফআর টাওয়ারে লাগা আগুন সন্ধ্যার দিকে নিয়ন্ত্রণে এসেছে। এর পরপরই ভবনের ভেতরে প্রবেশ করে একে একে পুড়ে যাওয়া মরদেহগুলো বের করে আনতে থাকেন ফায়ার সার্ভিস ও উদ্ধারকারী দল। এ যেন মৃত্যুপুরী।
সরেজমিনে দেখা যায়, সন্ধ্যায় আগুন প্রায় নিভে যায়। এসময় ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বাহিনীর উদ্ধারকারী দল ভবনের ভেতর প্রবেশ করে তল্লাশি শুরু করে। এক পর্যায়ে সাত, আট ও নয় তলায় পুড়ে যাওয়া বেশ কয়েকটি মরদেহ খুঁজে পায় তারা। পরে সেগুলো বের করে আনা হয়।
অগ্নিকা-ের ঘটনায় এক শ্রীলঙ্কান নাগরিকসহ অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, বনানীর অগ্নিকা-ে ইউনাইটেড হাসাতালে এখন পর্যন্ত তিনজন মারা গেছেন। তারা তিনজনই পুরুষ। নিহত একজনের নাম মনির। এছাড়া আর কারো নাম-পরিচয় এখনো জানা যায়নি।
ইউনাইডেট হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তাদের হাসপাতালে এখন পর্যন্ত ২৩ জন এসেছেন। এদের মধ্যে ৩ জন চিকিৎসা নিয়ে চলে গেছেন। আর যে তিনজন মারা গেছেন, তাদের মৃত অবস্থায় আনা হয়েছিল। আহতদের অধিকাংশ লাফ দিয়ে পড়ে আহত হন বলে জানিয়েছেন চিকিৎসক।
এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিলে দগ্ধ আব্দুল্লাহ আল ফারুক নামে এক ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়।
ঢাকা মেডিকেল বার্ন ইউনিটের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার বলেন, বনানীর অগ্নিকা-ের ঘটনায় আমাদের হাসপাতালে এখন পর্যন্ত চারজন এসেছে। এদের মধ্যে আব্দুল্লাহ আল ফারুক নামে একজনকে মৃত ঘোষণা করা হয়েছে। নিহতের শরীরে ৯০ শতাংশ পোড়া ছিল।
আহত অবস্থায় আরো তিনজন চিকিৎসাধীন আছেন ঢাকা মেডিকেলে। এদের মধ্যে আবু হোসেন নামে একজনের পায়ে ফ্র্যাকচার হয়েছে। আরেকজনের নাম রেজোয়ান আহমেদ। তার শরীরে আঘাতসহ দগ্ধ আছে। তার অবস্থা আশঙ্কাজনক। সাব্বির আহমেদ নামের আরেকজনের পায়ে কাঁচ ঢুকেছে ও শরীরে ফ্র্যাকচার আছে।
এছাড়া কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া দগ্ধ এক শ্রীলঙ্কান নাগরিককে মৃত ঘোষণা করা হয়। ওই হাসপাতালে ৩০ জনের বেশি আহত ব্যক্তি চিকিৎসাধীন।
বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে রাজধানীর বনানীর এফআর টাওয়ারের আট ও নয়তলায় আগুন লাগে। এতে ওই ভবনে আটকা পড়েন বহু মানুষ। ধারণা করে বলা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগে।

 

 

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com