শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৬:১০ পূর্বাহ্ন

যশোর দড়াটানা থেকে বকুলতলা পর্যন্ত ভৈরব নদের জায়গা দখলমুক্ত

যশোর দড়াটানা থেকে বকুলতলা পর্যন্ত ভৈরব নদের জায়গা দখলমুক্ত

 

যশোর প্রতিনিধি: অনেক বছর ধরে ভৈরব নদের জায়গা বরাদ্দ নিয়ে ব্যবসায়ীরা বিভিন্ন দোকান পাট করে ব্যবসা করে আসছিল। বৃহস্পতিবার সকালে যশোর শহরের দড়াটানা থেকে বকুলতলা পর্যন্ত ওই ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হবে। জেলা প্রশাসক আব্দুল আওয়াল এ তথ্য নিশ্চিত করেছেন। এ সংবাদের ভিত্তিতে বুধবার দুপুর থেকেই দোকানিরা তাদের মালপত্র সরিয়ে নিতে শুরু করেছেন। বিচ্ছিন্ন করা হয়েছে বিদ্যুৎ সংযোগ।

 

অবশেষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসন যশোর শহরের বকুলতলার ব্যবসা প্রতিষ্ঠানগুলো ভৈরব নদের জায়গায় অবস্থিত এ কারণে উচ্ছেদ শুরু করে।  ভৈরব নদ খনন ও শহরের সৌন্দর্যবর্ধনের চলমান প্রকল্পের অংশ হিসেবে শহীদ মসিয়ূর রহমান সড়কে দড়াটানা থেকে হজরত গরিবশাহের (র.) মাজারের কাছাকাছি পর্যন্ত দোকানগুলো প্রথম দিনই উচ্ছেদ করা হচ্ছে। পর্যায়ক্রমে বাবলাতলা ব্রিজ পর্যন্ত বিস্তৃৃত অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে নদীর জায়গা দখলমুক্ত করা হবে।

অবশ্য,ব্যবসায়ীরা দাবি করছেন,তারা অবৈধ দখলদার নন। কেউ কেউ আদালতের স্থিতাদেশও দেখাচ্ছেন। তবে জেলা প্রশাসন এ সব কোনো কিছুই শুনতে নারাজ। বৃহস্পতিবার সকালে জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল আওয়ালের উপস্থিতিতে উচ্ছেদ অভিযান শুরু হয়। এ সময় সড়ক ও জনপথ বিভাগ,পানি উন্নয়ন বোর্ড,বিদ্যুৎ বিভাগ,ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন,দড়াটানা মোড় থেকে গরিব শাহের (র.) মাজার পর্যন্ত ২৬৬টি স্থাপনা আছে; যেগুলো উচ্ছেদের আওতায় পড়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com