মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৯:৪৮ অপরাহ্ন

২৫ মার্চ অ্যাপলের অনুষ্ঠান

২৫ মার্চ অ্যাপলের অনুষ্ঠান

জয় ডেক্স: অ্যাপল এর যে কোন পন্যের উন্মোচন অনুষ্ঠানই প্রযুক্তিপ্রেমিদের মাঝে তৈরি করে উত্তেজনা। যার কমতি নেই এবারের উন্মোচিত হতে যাওয়া উন্মোচন অনুষ্ঠানকে ঘিরেও।
সোমবার ক্যালিফোর্নিয়ার কুপার্টিনোতে অবস্থিত জবস থিয়েটারে আয়োজিত অনুষ্ঠানে এবার উন্মোচন করা হতে পারে এয়ারপড ২, নিউজ এবং ভিডিও স্ট্রিমিং সার্ভিসের। যার আভাস পাওয়া যাচ্ছে এবারের ট্যাগলাইন ‘ইটস শো টাইম’ থেকে ।
অনলাইডভিডিও স্ট্রিমিং সার্ভিসঃ
এবার শুধু ডিভাইস নয় অ্যাপল নজর দিয়েছে কন্টেন্ট তৈরি দিকেও। যার কিছুটা ধারণা পাওয়া যায় এইখাতে অ্যাপল এর ১ বিলিয়ন ডলারেরও বেশি বিনিয়োগের খবরে। মূলত একদম নিজস্ব কপিরাইটের কন্টেন্ট তৈরি এই বিনিয়োগ করেছে অ্যাপল। তবে সাথে থাকছে স্টিফেন স্পিলবার্গের অ্যামেজিং স্টোরিজ, জেনিফার এনিস্টন, অপরাহ উইনফ্রে এর মত জনপ্রিয় শো এর রিমেকও। এছাড়াও গেম অফ থ্রোনস এর মত জনপ্রিয় সিরিজের মুক্তির প্লাটফর্ম হিসাবেও আসতে পারে অ্যাপল এর সার্ভিসে যা এক্সক্লুসিভলি সবার আগে দেখতে পাবেন অ্যাপল এর ব্যবহারকারীরা।
তবে এটি কি ব্যবহারকারীরা বিনামূল্যে দেখতে পাবেন নাকি পাবেন না তা নিয়ে ধোঁয়াশা কাটছেনা এখনি। যার জন্য অপেক্ষা করতে হবে ২৫ তারিখের ইভেন্ট পর্যন্ত।
নিউজ সাবস্ক্রিপশন সার্ভিসঃ
শোনা যাচ্ছে এবার ঘোষণা আসতে পারে অ্যাপল এর নিউজ সাবস্ক্রিপশন সার্ভিসের। নেটফ্লিক্স ফর নিউ, ফক্স নিউজ, সহ অন্যান্য নিউজ সার্ভিস সাবস্ক্রিপশন করা যাবে এক প্ল্যাটফর্মেই। এর থেকে আয়সমূহ ৫০ শতাংশ হারে ভাগ করে নেবে অ্যাপল । বাকি ৫০ শতাংশ ভাগ করে দেয়া হবে সাবস্ক্রাইব করা চ্যানেল গুলোর মাঝে।
গেমস সাবস্ক্রিপশন সার্ভিসঃ
অ্যাপল এবার আনতে যাচ্ছে গেমস সাবস্ক্রিপশন সার্ভিস। এর ফলে এখন গ্রাহকরা স্টোরেজ না কমিয়ে উপোভোগ করতে পারবেন ক্লাউড গেম।
অ্যাপল ক্রেডিট কার্ডঃ
ব্লুমবার্গের তথ্য মতে অ্যাপল আনতে যাচ্ছে অ্যাপল ক্রেডিট কার্ড। এটি হবে ফিজিক্যাল ক্রেডিট কার্ডের ডিজিটাল ভার্সন। পে ওয়ালেট এর মত হলেও এতে এবার থাকবে খরচ সীমা , ব্যালেন্স নিয়ন্ত্রণ ও ঋণ নেয়ার মত সুবিধা।
এয়ারপডঃ
অ্যাপল এবার নিয়ে আসছে এয়ারপড ২। যাতে ভিন্ন রঙ এর পাশাপাশি উন্নতি করা হয়েছে এর ব্যাটারি লাইফ ও গ্রিপ এর উপর।
আইপ্যাড ৭ , আইপ্যাড মিনি ৫, আইপড টাচ ৭ জেনারেশনঃ
প্রযুক্তি সংশ্লিষ্টদের ধারণা তেমন কোনই পরিবর্তন আসছেনা এই তিনটি ডিভাইসে। শুধুমাত্র আইপড টাচ ৭ জেনারেশনে টাইপ সি ক্যাবল এর জায়গায় থাকতে পারে লাইটনিং ক্যাবল।যদিও অ্যাপল তার উন্মোচন অনুষ্ঠান এর আগে কিছুই জানায়না। তবে অনুমেয় ধারণা থেকেইএই মন্তব্য বলে জানিয়েছেন প্রযুক্তি সংশ্লিষ্টরা ।

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com