মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১২:৪৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু মেডিক্যালে ফ্রি চিকিৎসা

বঙ্গবন্ধু মেডিক্যালে ফ্রি চিকিৎসা

জয় ডেক্স: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০ জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ফ্রি বিশেষজ্ঞ চিকিৎসা সেবা দেওয়া হবে। একই সাথে ফ্রি পরীক্ষা নিরিক্ষাও করা হবে।
মঙ্গলবার সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার এ তথ্য জানান।
তিনি বলেন, ১৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগীদের চিকিৎসা সেবা প্রদান করবেন।
ইতিমধ্যে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ফ্রি চিকিৎসা সেবা প্রদান সফল করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সকল বিভাগীয় চেয়ারম্যানদের ও পরিচালক (হাসপাতাল) সহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। চিকিৎসা সেবার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।
এ বছর বিনামূল্যে পরীক্ষা নিরীক্ষাও প্রদান করা হবে। পরীক্ষা-নিরীক্ষার মধ্যে রয়েছে-সিবিসি, পিবিএফ, ইউরিন আরএমই, সিএস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এফবিএস, এস ক্রিয়েটিনিন, এসএএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভি, এক্সরে চেস্ট (পিএভিউ), আল্ট্রসাউন্ড হোল এবডোমেন।
এছাড়া ওই দিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বি ব্লকে বঙ্গবন্ধুর ম্যূরালের সামনে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশ্যে যাত্রা ও সকাল ৭টা ৩০ মিনিটে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনকের ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিসহ বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। কর্মসূচি সফল করতে উপাচার্যের কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়।

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com