রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০২:১২ অপরাহ্ন

ডাকসু নির্বাচনে প্রতিটি কেন্দ্র থাকবে সিসিটিভি: ডিএমপি কমিশনার

ডাকসু নির্বাচনে প্রতিটি কেন্দ্র থাকবে সিসিটিভি: ডিএমপি কমিশনার

 

 
জয় ডেক্স: আগামী ১১ই মার্চ অনুষ্ঠিতব্য ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের প্রতিটি কেন্দ্র সিসিটিভির আওতায় থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন কমিশনার (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।  আজ শনিবার সকালে শাহবাগ থানায় সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।
এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।
ডিএমপি কমিশনার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন ঘিরে আমরা রোববার সন্ধা ৬টা থেকে ১১ তারিখ সোমবার সন্ধা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক. কর্মচারী,কর্মকর্তা এবং কর্তব্যরত ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেওয়া হবে না। সেক্ষেত্রে শাহবাগ, নীলক্ষেত, পলাশী, জগন্নাথ হল ক্রসিং, রুমানা ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং ও হাইকোর্ট ক্রসিং এই সাতটি জায়গায় ব্যরিকেড ব্যবস্থা থাকবে।
সেখান দিয়ে শুধুমাত্র বৈধপাসধারীরা প্রবেশ করতে পারবে। যাদের বৈধ পাস থাকবে না তারা ভেতরে প্রবেশ করতে পারবে না। স্টিকারযুক্ত বৈধ মোটরসাইকেল ও গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে এবং সাংবাদিক ভাইদের মধ্যে ইলেকট্রনিং মিডিয়ার চারজন ও প্রিন্ট মিডিয়ার একজন ক্যামেরাম্যান ও দুইজন সাংবাদিক ডিউটি পাস সাপেক্ষে ভেতরে প্রবেশ করতে পারবে। কোনো রকম দাহ্য পদার্থ  নিয়ে ভেতরে প্রবেশ করা যাবে না।
ডিএমপি কমিশনার বলেন, আমরা প্রস্তুত থাকব। যখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের নির্দেশ দিবে আমরা দায়িত্ব পালন করব। হলে হলে ভোট কেন্দ্র হবে। প্রত্যেকটি ভোটকেন্দ্র সিসিটিভির আওতায় আনা হয়েছে। আর্চওয়ে মেটাল ডিটেক্টর থাকবে তল্লাশি করে ভেতরে প্রবেশ করানো হবে। শিক্ষকবৃন্দ, প্রক্টরিয়াল বডি ও বিএনসিসি নিরাপত্তার দায়িত্ব পালন করবে। এরই মধ্যে গোয়েন্দা সংস্থা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় তল্লাশি এবং নজরদারি বৃদ্ধি করেছে বলেও জানান তিনি।
আছাদুজ্জামান মিয়া বলেন, কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করলে ঢাকা বিশ্ববিদ্যালয় ইতেমধ্যে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে। সেইক্ষেত্রে আমরা সম্পূর্ণভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগীতা করব। এসময় তিনি বলেন, ডাকসু নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com