সোমবার, ১৭ Jun ২০১৯, ১২:৫১ পূর্বাহ্ন

যবিপ্রবি,র আট ছাত্র হল থেকে বহিষ্কার

যবিপ্রবি,র আট ছাত্র হল থেকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার: মাদক সেবন ও প্রত্যক্ষ-পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) আট ছাত্রকে মসিয়ূর রহমান হল থেকে বহিষ্কার করা হয়েছে।
শনিবার শহীদ মসিয়ূর রহমানের হলের প্রভোস্ট বডির সভায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন শহীদ মসিয়ূর রহমানের হলের প্রভোস্ট আমজাদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রভোস্ট মজনুজ্জামান,ড. ফরহাদ বুলবুল,মোহাম্মদ নওশীন আমিন শেখ প্রমুখ।
বহিস্ক্রৃত ছাত্ররা হচ্ছে তানভীর মাহমুদ ফয়সাল,তানীম আহমেদ,আক্তারাজ্জামান আপন,কে এম শাহেদ,ইখতিয়ার ইমাম আনান,দেবায়ন দাস জয়,অভিক মজুমদার ও নিলয় চন্দ্র মন্ডল।
উল্লেখ্য:গত ১২ ফেব্রুয়ারি শহীদ মসিয়ূর রহমানের হলের প্রভোস্ট আমজাদ হোসেন এর নেতৃত্বে অন্যানা সহকারী প্রভোস্টগণ হল পরিদর্শনে যান। এ সময় ৪১২ নম্বর কক্ষে চার জন ছাত্রকে মাদক সেবনরত অবস্থায় দেখতে পান। ১৩ ফেব্রুয়ারি ১১০ নম্বর কক্ষে গাঁজা সেবনের বিভিন্ন উপকরণ দেখতে পান। এছাড়া ওই কক্ষে তারা সারারাত ড্রাম ও উচ্চস্বরে সাউন্ডবক্স বাজিয়ে পড়াশোনার পরিবেশ বিনষ্ট করছে বলে অভিযোগ পান। তদন্ত কমিটিও এ ঘটনার সত্যতা পায়। পরে ওই তদন্ত কমিটি অভিযুক্তদের এক বছরের জন্য বহিষ্কারাদেশ দেয়া যেতে পারে বলে সুপারিশ করে। এ সুপারিশের ভিত্তিতে আট শিক্ষার্থীকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার এবং তিন জন ছাত্রকে এক হাজার টাকা জরিমানা করার সিদ্ধান্ত গ্রহণ করেন।
এরমধ্যে তিন জন ছাত্র অনাবাসিক হওয়ায় তাদেরকে এক হাজার টাকা জরিমানাসহ ছয় মাসের মধ্যে হলে প্রবেশ ও রাত্রিযাপন নিষিদ্ধ করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com