শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৯, ০৫:১৫ অপরাহ্ন

যবিপ্রবিতে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

যবিপ্রবিতে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেছেন,দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে হবে। আমি নিজে দুর্নীতি করবো না। আপনার দুর্নীতিকে প্রশ্রয় দেবেন না।
বৃহস্পতিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের স্মৃতি-বিজড়িত ৭ মার্চ উপলক্ষে যবিপ্রবি ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধু একাডেমিক ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ সব কথা বলেন। তিনি আরও বলেন
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে
স্বাধীনতার সকল দিক-নির্দেশনা ইঙ্গিত করে। তিনি সে বুঝে ছিলেন যুদ্ধের মাধ্যমেই পাকিস্তানি বাহিনীকে পরাভূত করে এ দেশের মানুষকে স্বাধীন করতে হবে।
অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর সৈনিক,যারা বঙ্গবন্ধুর সোনার বাংলায় বিশ্বাস করি, যারা জননেত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়াকে বিশ্বাস করি, তাদের মনে রাখতে হবে আমাদের মধ্যে অনেক দুর্বৃত্ত ঢুকে গেছে,আমাদের মধ্যেও অনেক স্বাধীনতা বিরোধী ঢুকে গেছে। আমাদের মধ্যেও অনেক ঘুষখোর, দুর্নীতিবাজ ঢুকে গেছে। এই ঘুষখোর এবং দুর্নীতিবাজদের আমাদের প্রতিহত করতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক ড.নাজমুল হাসান,ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. ওমর ফারুক,ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়াউল আমিন,বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বিপ¬ব কুমার বিশ্বাস, এ্যাগ্রো প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.মৃত্যুঞ্জয় বিশ্বাস, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের অধ্যাপক ড. সিরাজুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মীর মোশাররফ হোসেন,যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব, পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুর রশীদ,প্রধান চিকিৎসা কর্মকর্তা দীপক কুমার মন্ডল, গ্রন্থাগারিক মোহা. আমিনুল হক, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগ প্রমুখ।
এর আগে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড.আনোয়ার হোসেনের নেতৃতে ৭ মার্চের ভাষণের ঐতিহাসিক দিবস উপলক্ষে যশোর শহরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্প স্তবক অর্পণ করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com