বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৩:০৩ পূর্বাহ্ন

স্বজনেরা যেভাবে লাশ পাবেন

স্বজনেরা যেভাবে লাশ পাবেন

জয় ডেক্স: চকবাজারের চুড়িহাট্টার আগুনে হতাহতদের বিষয়ে ঢাকা মেডিকেলে টাঙানো হয়েছে নামের তালিকা- এএফপি
পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৭টি লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ঢামেক কর্তৃপক্ষ। লাশগুলো এখন ঢামেক হাসপাতাল মর্গে রয়েছে। নিহত ও নিখোঁজদের স্বজনরা ভিড় করেছেন সেখানে।
স্বজনদের কাছে এসব লাশ হস্তান্তরের বিষয়ে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেন ঢামেক হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. সোহেল মাহমুদ। এ সময় তিনি বলেন, যেসব লাশ তাদের স্বজনরা সহজে শনাক্ত করতে পারছেন সেগুলো আজই যথাযথ প্রক্রিয়া শেষে তাদের কাছে হস্তান্তর করা হবে। কিন্তু যাদের শনাক্ত করা যাচ্ছে না তাদের ফিঙ্গার প্রিন্ট নিয়ে শনাক্তের চেষ্টা করা হবে। যদি সেটিতে শনাক্ত হয়ে যায় তাহলে তাদের লাশও স্বজনরা গ্রহণ করতে পারবেন। কিন্তু যেসব লাশ একেবারেই শনাক্ত করা যাচ্ছে না, সেগুলো ডিএনএ পরীক্ষার পর দেওয়া হবে। এজন্য কিছুটা সময় লাগবে।
বুধবার রাত সাড়ে ১০টার দিকে চকবাজারে চুড়িহাট্টা মসজিদের পাশের একটি ভবনে আগুনের সূত্রপাত হয়। পরে আশপাশের আরও কয়েকটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে। এরপর ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় ৭০টি লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

সুত্র: সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com