শুক্রবার, ৩১ Jul ২০২০, ০৬:১৮ অপরাহ্ন

প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ- ঢাকা জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ- ঢাকা জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

দিদারুল ইসলাম রাসেল,ইবি প্রতিনিধিঃ
“মুমূর্ষুদের বাচাঁতে প্রাণ,
আসুন করি রক্ত দান”এই স্লোগানকে সামনে রেখে যুব ও  ক্রীড়া মন্ত্রনালয় অনুমোদিত  প্রতিক্ষণ যুব ফাউন্ডেশন এর অঙ্গ সহযোগী সংগঠন প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ, দেশব্যাপী স্বেচ্ছায়  রক্তদানের পাশাপাশি বিভিন্ন কার্যক্রম পরিচলনা করে আসছে। প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ এর কার্যনির্বাহী কমিটির গঠন করা হয় ২৫ আগষ্ট ২০১৯ প্রথমবারের মত সভাপতি নির্বাচিত হন সাজিয়া রহমান।আর এরই ধারাবাহিকতায় আজ  ঢাকা জেলার ২য় বারের মত কমিটি গঠন করা হয়।
আজ সকালে ঝুম এ্যাপস ভিডিও কলের মধ্যমে প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশণ অব বাংলাদেশের সম্মানিত  প্রতিষ্ঠাতা সভাপতি আল সাজিদুল ইসলাম দুলাল উক্ত জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।
এ সময় অনলাইনে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের সভাপতি শাহনাজ পারভীন  কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ সাব্বির রহমান সহ আরো অনেকে।
কমিটি ঘোষণার প্রাককালে কেন্দ্রীয় কমিটির সভাপতি বলেন ঢাকা জেলা বাংলাদেশের রাজধানী আর বেশির ভাগ মানুষ ঢাকাতেই থাকেন তাই সকলকেই রক্তদানে সহযোগিতা করতে হবে। বাংলাদেশে একদিকে করোনা অন্য দিকে বন্যা তারপরেও থেমে নেই পিবিআরবির রক্তযোদ্ধার।
তিনি আরো বলেন স্বেচ্ছায় রক্তদান এক মহান সেবা আর তাই সকলকেই সৌহার্দ্যপূর্ণ সম্পর্কে গড়ে তোলার মাধ্যমে সৃষ্টির সেবায় কাজ করতে হবে । প্রতিদিন নিয়মিত পাবলিক গ্রুপে একটু সময় দিবো ইনশাল্লাহ।
জানা যায় যে প্রতিক্ষণ একটি স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ, ঢাকা জেলা শাখার সভাপতি হিসাবে নির্বাচিত হন মোঃ ফাহিম এবং সাধারণ সম্পাদক হিসাবে মামুন অর রশিদ মনোনিত হয়েছে। কমিটিতে অন্যান্য পদে যারা দায়িত্ব পেয়েছেন,সহ-সভাপতি: মোঃ আরিফ, সহ- সাধারণ সম্পাদক: মালিহা মাহতাব, সাংগাঠনিক সম্পাদক: মাহাবুবুর রহমান রবিন, সহ-সাংগঠনিক সম্পাদক: শ্রাবণ হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক: ফারুক আহমেদ জিহাদ, দপ্তর সম্পাদক: আহমদ বিন আলমগীর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক: নাজিউর রহমান শাওন, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক: মেহেদী হাসান, আইটি ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক: সাদিক নেওয়াজ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক: শিমু রহমান, কার্যনির্বাহী সদস্য হচ্ছে :১। সামিয়া ইসলাম, ২। আব্দুল্লাহ আল মামুন এবং  ৩। মুহাম্মদ তাওরাত ইসলাম সহ মোট ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।
কমিটি ঘোষনার পর নব নিযুক্ত সভাপতি মোঃ ফাহিম তার শুভেচ্ছা ভাষনে প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সম্মানিত চেয়ারম্যান আল সাজিদুল ইসলামকে ধন্যবাদ জানান এবং তার সহযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন । এসময় তিনি আরো বলেন বাংলাদেশের অন্য অন্য জেলার ভিতর ঢাকা জেলাকে আইকন জেলা হিসাবে তুলে ধরার জন্য নিরালস কাজ করে যাবেন তিনি আরো বলেন স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি রক্তদাতা তৈরী করতে হবে এবং প্রতিটি জেলায় প্রতি বছর একটি করে ফলের গাছ লাগানোর নির্দেশ দেন।
অতপর নব নিযুক্ত সহ-সভাপতি মোঃ আরিফ তার শুভেচ্ছা বক্তিতায় প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ এর সকল সদস্যকে ধন্যবাদ, ও ঢাকা জেলা কমিটির সকল সদস্যকে শুভেচ্ছা জানিয়ে, সবাইকে একসাথে নিয়ে কাজ করে ঢাকা জেলা কমিটিকে দেশের ভিতর একটি রোল মডেল জেলা হিসাবে প্রতিষ্ঠিত করতে চান।
প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সম্মানিত চেয়ারম্যান যুব ও ক্রীড়া সংগঠকের আইকন প্রতিক্ষণ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি স্বপ্নদ্রষ্টা রক্তযোদ্ধা সৈনিক আল সাজিদুল ইসলাম দাদা ভাই কে ঢাকা জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করায় ঢাকা জেলা বাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com