শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৭:৩২ অপরাহ্ন

করোনায় বিপর্যয়ের আশঙ্কা উত্তর কোরিয়ায়

করোনায় বিপর্যয়ের আশঙ্কা উত্তর কোরিয়ায়

জয় ডেস্ক।
শুরু থেকেই দেশে করোনার কোন সংক্রমণ নেই বলে দাবি করে আসছে উত্তর কোরিয়া। তবে গেল সপ্তাহে নিজেরাই স্বীকার করে যে, একজন দেশত্যাগীর মাধ্যমে রোগটি শনাক্ত করা হয়েছে। উত্তর কোরিয়ার এই স্বীকৃতি ভয়াবহ বিপর্যয়ের ইঙ্গিত বহন করছে বলে মনে করছেন বিশ্লেষকরা। খবর ভয়েস অব আমেরিকা’র।

ভয়াবহ এই কারণে যে, দেশটিতে কি ধরণের চিকিৎসা সামগ্রী আছে তা এখনও কেউ জানেন না। স্বাস্থ্য পরিষেবা অত্যন্ত নিম্ন মানের এবং তা দুষ্প্রাপ্য বলেও মনে করা হচ্ছে।

গবেষকরা মনে করছেন, চূড়ান্তভাবে সংক্রমণের কথা স্বীকার করতে উত্তর কোরিয়া দক্ষিণ কোরিয়া থেকে এক দলত্যাগীর উত্তর কোরিয়া প্রবেশের ঘটনাকে বিশ্ববাসীর কাছে ছড়াচ্ছে।

এর আগে সন্দেহভাজন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পরপরই উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছেন। সেখানে তিনি বলেন, মহামারীর বিরুদ্ধে দেশে সর্বোচ্চ স্তরের ব্যবস্থা প্রয়োগ করা হবে।

সন্দেহভাজন ওই রোগীকে সীমান্তবর্তী কায়েসং এলাকায় শনাক্ত করা হয়। ওই ব্যক্তি দক্ষিণ কোরিয়া সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশটিতে ঢুকেছিল। তাকে নজরদারিতে রাখা হয়েছে। দেশটির সংবাদ মাধ্যমের পক্ষ থেকে সংবাদটি জানানো হয়।

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com