রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০২:৪১ অপরাহ্ন

শিরোনাম :
যশোর জেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে শহর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতির ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত যশোর স্টেডিয়ামপাড়ায় পুলিশিং কার্যালয় উদ্ধোধন যশোরে ৬৭ জন করোনা শনাক্ত বঙ্গমাতার ৯০তম জন্মবাষির্কী উপলক্ষে যশোর জেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে দোয়া ও আলোচনা ‘দুর্গন্ধ হওয়ার ৭ কারণ প্রধানমন্ত্রীর স্ত্রী হওয়া স্বত্ত্বেও আমার মায়ের কোনো অহমিকা ছিল না বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে নবাবগঞ্জে সেলাই মেশিন বিতরণ ইবি তরুণ কলাম লেখক ফোরামের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা যশোরে চিকিৎসার নামে ভন্ড ফকিরের বিরুদ্ধে নারীর শ্লীলতাহানী ঘটানোর অভিযোগ যশোরে ছেলে ও পুত্রবধুর বিরুদ্ধে নগদ টাকা স্বর্ণের গহনা চুরির অভিযোগে মামলা
সবার অনার্স-মাস্টার্স, পিএইচডি’র প্রয়োজন নেই…শিক্ষামন্ত্রী

সবার অনার্স-মাস্টার্স, পিএইচডি’র প্রয়োজন নেই…শিক্ষামন্ত্রী

জয় ডেস্ক।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা গতানুগতিক শিক্ষার পাশাপাশি কারিগরি, টেকনিক্যাল ও ভোকেশনাল শিক্ষার ওপর খুব জোর দিচ্ছি। সবার জন্য অনার্স, মাস্টার্স আর পিএইচডি ডিগ্রির প্রয়োজন নেই।

বৃহস্পতিবার ‘বিশ্ব যুব দক্ষতা দিবস-২০২০’ উপলক্ষে ড্যাফোডিল পরিবার ও এটুআই-এর যৌথ আয়োজনে কোভিড-১৯ এবং পরবর্তী সময়ের প্রতিযোগিতামূলক চ্যালেঞ্জসমূহ মোকাবিলায় আমরা কি প্রস্তুত?’ শীর্ষক এক অনলাইন আলোচনা সভায় শিক্ষামন্ত্রী এই কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের স্বপ্ন ও তার পড়াশোনার মধ্যে যোগসূত্র স্থাপনের জন্য আমরা কাজ করছি। শিক্ষা ব্যবস্থাকে এমনভাবে সাজাচ্ছি, যার মাধ্যমে প্রত্যেক শিক্ষার্থী তার জীবন ও জীবিকার স্বপ্ন পূরণে সক্ষম হয়।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশে মাদরাসা শিক্ষা, টেকনিক্যাল শিক্ষা, ইংলিশ মিডিয়াম, কওমি ও সাধারণ শিক্ষা ধারাসহ ভিন্ন ভিন্ন ধারার শিক্ষা ব্যবস্থা চালু রয়েছে। সাধারণ শিক্ষা আবার দুই ধারায় বিভক্ত। ইংলিশ ভার্সন ও বাংলা ভার্সন। শিক্ষার সব ধারাই কিছু আবশ্যিক দক্ষতা অর্জন করতে হয়। কিন্তু অনেক সময় লক্ষ্য করা যাচ্ছে আমাদের শিক্ষা ব্যবস্থায় এই আবশ্যিক দক্ষতা অর্জিত হচ্ছে না। তাই সরকার আবশ্যিক দক্ষতা উন্নয়ন এবং সব ধারার শিক্ষা ব্যবস্থায় দক্ষতা নিশ্চিত ও যাচাইয়ের জন্য একটি ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক প্রণয়ন করতে যাচ্ছে।

ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামানের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, এটুআই প্রকল্পের ফিউচার অফ ওয়ার্ক ল্যাবের প্রধান আসাদ উজ জামান, অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মিস ফারাহ কবির, প্রথম আলোর ইউথ প্রোগ্রামের প্রধান মুনীর হাসান প্রমুখ।

জয় বাংলা নিউজ/ডেবা

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com