বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৩:৪২ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
মানব কল্যাণ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পত্রিকা না আসায় বেশিরভাগ মানুষ টিভি ও মোবাইলে আস্থা রাখছে সূর্য উদয়ের আগে  বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন দিনাজপুর জেলা প্রশাসক সংসদ বাংলাদেশ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু ৫ এপ্রিল রংপুরে পুলিশের হোম ডেলিভারি সার্ভিস চাঁদপুরে ‘ত্রাণ যাবে বাড়ি’ প্রকল্প চালু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭ আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী দিনাজপুরে ছাত্রলীগ নেতা সুজনের উদ্যোগে খাদ্য দ্রব্য বিতরণ করোনায় গৃহবন্দি মানুষের মাঝে স্বেচ্ছাসেবকলীগ নেতা রাকিবের খাদ্য বিতরণ
শেষে জমে উঠছে বাণিজ্য মেলা

শেষে জমে উঠছে বাণিজ্য মেলা

জয়  ডেস্ক:: রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা মাসের শেষ সপ্তাহে জমে উঠছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা মেলায় দর্শনার্থীদের ভিড় চোখ পড়ার মত। বিভিন্ন বয়সী নারী-পুরুষ আসছেন বাণিজ্য মেলায় তাদের পছন্দনীয় পণ্য ক্রয় করার জন্য।

মেলায় এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে এক্সিলেন্ট ওয়ার্ল্ড এগ্রোফুড এন্ড কসমেটিকস লিঃ স্টলে সেগুনবাগিচা থেকে আসা বাংলাদেশ ট্যারিফ কমিশনের জয়েন সেক্রেটারি শাহ মো.আবু রায়হান আলবেরুনী বলেন, মেলায় তিনি তার পরিবার নিয়ে এসেছেন যেখানে ছোট বড় সবাই আছেন তাদের পছন্দনীয় পন্য ,আশানুরুপ ও ক্রয়ক্ষমতার মধ্যে পাচ্ছেন। তিনি আরো বলেন মেলায় পণ্য যেমন পরিচিত হয় অন্যদিকে ব্যাবসায়ীরা তাদের পন্যগুলো দেশের বাহিরে রপ্তানিকরার উৎসাহী হন, মেলার প্রাণের কমন প্যাভিলয়নের সেলস ম্যান মোস্তফা জামান বলেন, প্যাভিলয়নে প্রায় আশি ধরনের খাদ্য পণ্য আছে যা সর্ব নিম্ন ১০% ডিসকাউন্টে প্যাকেজ আকারে বিক্রয় করছেন। দর্শনার্থী প্রচুর আসছে তাদের প্যাভিলিয়নে আশানুরুপ বিক্রিয় হচ্ছে আশা করছেন মেলার শেষ সপ্তাহে আরো সেলস বৃদ্ধি পাবে।

বাণিজ্য মেলায় ৩৭ নং স্টলে বাংলাদেশের তৈরি তানিন নিয়ে এসেছে বাহারি রকমের আধুনিক উডেন এবং প্লাসটিকের প্রায় ৫০ ধরণের পণ্য যা সর্বনিম্ন ৫% থেকে সর্বোচ্চ ১০০% স্ক্র্যাস কার্ড ক্যাসব্যাক অফার রয়েছে । স্টলের ইনচার্জ মোস্তফা কামাল বলেন বিক্রয় মোটামোটি হচ্ছে মেলার মেয়াদ আরো বৃদ্ধি হলে ভাল হয় আশাকরেন মেলা শেষের দিকে পণ্য বিক্রয় আরো বৃদ্ধি পাবে।

মেলায় আর্থক লেনদেন করার জন্য গ্রহক সুবিধার কথা চিন্তা করে ইপিবি চার টি ব্যাংকে মেলায় স্টল বরাদ্দ দিয়েছেন। তারমধ্যে জনতা ব্যাংক একটি। জনতা ব্যাংকের সিনিয়র অফিসার মো.শফিকুল ইসলাম বলেন, মেলার প্যাভিলিয়ন থেকে সারাদেশে ৯১০টি শাখায় অনলাইনে জমা ও উত্তোলন সুবিধা, এটিএম বুধ থেকে টাকা উত্তোলন সুবিধা, জেবি পিন ক্যাশের মাধ্যমে একাউন্ট ব্যাতিত লেনদেন সুবিধা ও পে- অর্ডার ইস্যুর ব্যাবস্হা আছে। এছাড়াও মেলায় আশা দর্শনার্থীদের অন্যান্য ব্যাংকিং সুবিধার বিষয়ে জানার থাকলে সে বিষয়ে তথ্য দেওয়া হচ্ছে। মেলায় জনতা ব্যাংকের প্যাভিলিয়ন ইনচার্জ শৈকত হাসান বলেন, ইয়াং জেনারেশন আসছেন তাদের উদ্যোক্তা হওয়ার ঋণ সুবিধার তথ্য জানার জন্য। তিনি বলেন এবারের মেলায় অন্যান্য বছরের তুলনায় লেনদেন ভাল হচ্ছে মেলা বৃদ্ধি পাওয়ায় সাথে সাথে লেনদেন আরো বৃদ্ধি পাবে সুত্র:দৈনিক সকালের সময়

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com