বুধবার, ২০ মে ২০২০, ০৮:৫৩ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
দিনাজপুরে ৪০১টি কওমী মাদ্রাসায় ৪৪ লাখ টাকার আর্থিক অনুদান প্রদান

দিনাজপুরে ৪০১টি কওমী মাদ্রাসায় ৪৪ লাখ টাকার আর্থিক অনুদান প্রদান

মঈন উদ্দিন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে ৪০১টি কওমী মাদ্রাসায় ৪৪ লাখ ৫ হাজার টাকার আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। দুই ধাপে কাওমী মাদ্রাসার শিক্ষার্থীর সংখ্যা বিবেচনায় এই অর্থ বিতরণ করা হয়। কোন কোন কওমী মাদ্রাসাকে ১৫ হাজার আবার কম শিক্ষার্থীর কাওমী মাদ্রাসা গুলোতে ১০ হাজার করে টাকা আর্থিক অনুদান প্রদান করেন দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।
আজ বুধবার (২০ মে) দুপুর ১২টায় দ্বিতীয় ধাপের ৩০জন কাওমী মাদ্রাসার প্রধানদের হাতে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগের এই অর্থ বিতরণ করার হয়।
এ সময় কওমী মাদ্রাসার শিক্ষকদের উদ্দেশ্যে দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, সরকারিভাবে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী উপহার দেওয়ার পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে নগদ অর্থ দিয়ে সহায়তা করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারই প্রেক্ষিতে আমরা দিনাজপুরের ৪০১টি কওমী মাদ্রাসায় ৪৪ লাখ ৫ হাজার টাকা বিতরণ সম্পন্ন করি।’
তিনি  আরও জানান, করোনাভাইরাসে কাওমী মাদ্রাসার পাশাপাশি সরকার মসজিদ গুলোতেও নগদ অর্থ দিয়ে সহায়তা করা হচ্ছে। দিনাজপুরে ৬ হাজার ৮০৮টি মসজিদে ৩ কোটি ৪০ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা বিতরণ করা হবে।’
এ সময় উপস্থিতি ছিলেন, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) আবু সাহেল মো. মাহফুজুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সানিউল ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক (অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট) মো. শরীফ ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী, জেলা ইমাম সমিতির সভাপতি মতিউর রহমান আজহারী, সাধারণ সম্পাদক রফিকুল্লাহ আজহারী।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com