বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৬:১২ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
ভেঙে পড়লো বিমান, হতাহত ২

ভেঙে পড়লো বিমান, হতাহত ২

জয় ডেস্ক: করোনার বিরুদ্ধে লড়াইরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রতি বিমান থেকে শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নিয়েছিল কানাডা সরকার। সেই মতো স্থানীয় সময় রোববার সকালে বিমানবন্দর থেকে যাত্রা শুরু করেছিল দুটি বিমান। কিন্তু উড্ডয়নের অল্প সময় পরেই ভেঙে পড়ে কানাডার স্নোবার্ডের একটি বিমান। এ ঘটনায় নিহত হয়েছেন স্নোবার্ডের এক সদস্য। এছাড়া আহত হয়েছেন ওই বিমানের এক পাইলট। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

রোববার সকালে ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের রাজধানী কমলুপস বিমানবন্দর থেকে উড়তে শুরু করে কানাডিয়ান বিমান বাহিনীর স্লোবার্ড শাখার দুটি বিমান। কিন্তু উড্ডয়নের অল্প সময় পরেই কমলুপস শহরের একটি বাড়ির সামনের উঠোনে ভেঙে পড়ে বিমানটি।

রয়েল কানাডিয়ান এয়ারফোর্সের (আরসিএএফ) বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।

টুইটারে আরসিএফ জানিয়েছে, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমরা ঘোষণা করছি যে, সিএফ স্নোবার্ডস দলের একজন সদস্য মারা গেছেন এবং আর একজন গুরুতর আহত হয়েছেন।’

যিনি আহত হয়েছেন তিনি বিধ্বস্ত বিমানের পাইলট। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল আছে।

দুর্ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, দুর্ঘটনার আগে পাইলট বিমান থেকে প্যারাশুটের মাধ্যমে নিজেকে বের করে আনেন এবং একটি বাড়ির ছাদে অবতরণ করতে সক্ষম হন। তবে তিনি এর ফলে মাথার পিছনে এবং ঘাড়ে আঘাত পেয়েছেন।

দুর্ঘটনার বেশ কিছু ইমেজ ইতিমধ্যেই সামনে এসেছে। সেখানে দেখা গেছে, বিমানটির ধ্বংসাবশেষ বাড়ির সামনে পড়ে রয়েছে। বিমানটির বেশিরভাগ অংশে আগুন লেগে গেছে।

করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে কানাডিয়ানদের প্রচেষ্টার প্রতি শ্রদ্ধা জানাতে এমাসেই কানাডা সরকার চালু করেছে ‘অপারেশন ইন্সপিরেশন’। ওই সফরের অংশ হিসেবেই রোববার যাত্রা শুরু করেছিল স্নোবার্ডসের দুটি বিমান। কিন্তু একটি পড়ে যায় দুর্ঘটনার কবলে।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি। এ ঘটনার তদন্ত শুরু করেছে কানাডার বিমান বাহিনী কর্তৃপক্ষ।

এদিকে এ ঘটনায় রয়েল কানাডিয়ান এয়ার ফোর্সের প্রতি সমবেদনে জানিয়ে টুইট করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com