বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৬:৫৯ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
ঝিকরগাছায় অসহায় কর্মহীন ৬ শতাধিক পরিবারের পাশে দাড়ালেন তিন ভাই

ঝিকরগাছায় অসহায় কর্মহীন ৬ শতাধিক পরিবারের পাশে দাড়ালেন তিন ভাই

 

শহিদ জয়,যশোর  করোনা মহামারিতে অসহায় কর্মহীন হয়ে পড়া ৬ শতাধিক পরিবারের পাশে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসলেন একই পরিবারের তিন ভাই। ঝিকরগাছা উপজেলার মাটিকোমরা গ্রামের তিন ভাইয়ের আর্থিক সহযোগিতায় ৬০০ পরিবারের মধ্যে খাদ্য বিতরণ কর্যক্রম অনুষ্ঠানের উদ্ধোধন করেন ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার সুমী মজুমদার। প্রধান অতিথি হিসাবে তিনি শুক্রবার সকালে উপজেলার মাটিকোমরা মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপস্থিত থেকে প্রথম দিনে ২৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।
করোনা ভাইরাসজনিত প্রাকৃতিক দুর্যোগে উপজেলার মাটিকোমরা, বরুণহাল, কোমরচাঁদা, কুল্যা, মুকুন্দপুর, ইস্তা, মহেশপাড়া, নিশ্চিন্তপুর গ্রামের কর্মহীন হয়ে পড়া গরীব, অসহায়, দুস্থ ৬ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছেন মাটিকোমরা গ্রামের একই পরিবারের তিন ভাই। দুই ভাই আমেরিকা প্রবাসী ডা. নুরুল ইসলাম ও সিরাজুল ইসলাম এবং অপর ভাই নজরুল ইসলাম যশোরে ব্যবসা করেন।
খাদ্য সামগ্রীর মধ্যে প্রতিটি ব্যাগে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, আধা কেজি সেমাই ও একটি করে সাবান দেয়া হয়। এই পরিবারের পক্ষ থেকে এলাকার মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়, হেফজখানা, স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠায় বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা প্রদান করে থাকেন। এছাড়া গ্রামের সুবিধা বঞ্চিত মানুষের জন্যে তাদের সহযোগিতা সার্বক্ষনিক থাকে বলে উপকারভোগীরা জানিয়েছেন।
ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার সুমী মজুমদার প্রধান অতিথি হিসাবে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে গরীব, অসহায়, দুস্থ ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর। সরকারের পাশাপাশি ডা. নুরুল ইসলাম, নজরুল ইসলাম ও সিরাজুল ইসলামের মত বিত্তবানদেরকে মানুষের পাশে দাঁড়াতে হবে। তাহলে অভাবী মানুষের কোন কষ্ট হবে না। এ সময় তিনি সবাইকে করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মেনে চলার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু। এসময় উপস্থিত ছিলেন, বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান শাহাজান সরদার, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ওলিয়ার রহমান, প্রধান শিক্ষক আজহারুল ইসলাম, সমাজসেবক আব্দুল মান্নান, মাস্টার আব্দুল্লাহ আল মামুন, প্রভাষক সোহরাফ হোসেন, মাস্টার মুজিবর রহমান, ব্যাংকার মেহেদী হাসান, ইউপি সদস্য আলাউদ্দীন, আয়ুব হোসেন প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com