সোমবার, ২৫ মে ২০২০, ১২:১১ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
জীবনের ঝুঁকি নিয়ে ফ্রি চিকিৎসা সেবা দিয়েই চলেছেন দিনাজপুরের পল্লী চিকিৎসক মাসুদ

জীবনের ঝুঁকি নিয়ে ফ্রি চিকিৎসা সেবা দিয়েই চলেছেন দিনাজপুরের পল্লী চিকিৎসক মাসুদ

মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ করোনা পাদুর্ভাবেভাবে জনজীবন যখন স্থবির তখন দেশের বিভিন্ন স্তরের তরুনেরা জীবনের ঝুঁকি নিয়ে মানবতায় এগিয়ে আসছেন কেউ প্রচার  করছেন সচেতনতার বার্তা, কেউ বিতরণ করছেন জীবাণুনাশক, কেউবা এগিয়ে এসেছেন অবরুদ্ধ অসহায় মানুষের জন্য অন্ন সংস্থান করতে। তাদের একজন পল্লী চিকিৎসক কাজী মাসুদুর রহমান মাসুদ (প্যারামেডিকেল,বগুড়া) দিনাজপুর সদরের ১ নং চেহেলগাজী ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে মেডিকেল ক্যাম্পেইন এর মাধ্যমে নির্দিষ্ট দূরত্ব ও সরকারি বিধি মেনে চলা এবং জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি স্বাস্থ্য পরীক্ষা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করে আসছেন।
 রবিবার (১৭ মে) ১ নং চেহেলগাজী ইউনিয়নের সুবড়া হাজী পাড়ায় করোনা পরিস্থিতি মোকাবেলায় তৃতীয় দিনের মত ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও স্বাস্থ্য পরীক্ষা এবং বিনামূল্যে গরীব দুঃস্থ পরিবারের মাঝে ঔষধ বিতরণ করেছেন পল্লী চিকিৎসক কাজী মাসুদুর রহমান মাসুদ।
এ সময় পল্লী চিকিৎসক কাজী মাসুদুর রহমান মাসুদ বলেন, এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ব্যক্তিগত স্বাস্থ্য সচেতনতার কোনো বিকল্প নেই। আমি ফ্রি স্বাস্থ্য পরীক্ষা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ এর পাশাপাশি মাক্স হ্যান্ডসেনিটাইজার বিতরন করছি। প্রতিটি মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে বোঝানোর চেষ্টা করছি, তারা কিভাবে আক্রান্ত হতে পারেন এবং কি উপায় অবলম্বন করলে আক্রান্ত হওয়ার আশঙ্কা অনেকটাই এড়িয়ে যেতে পারেন, আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং অন্যকেও সচেতন করতে হবে, সেই সাথে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেতে থেকে আমাদের সকলের উচিত সাধ্যমত অসহায় মানুষদেরকে চাল ডাল তরকারি দিয়ে সহযোগিতা করা। যাতে করে কেউ না খেয়ে না থাকে, সকলের সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এই সংকট দূর করা সম্ভব নয়।
এ সময় উপস্থিত ছিলেন, ১নং চেহেলগাজী ইউনিয়নের ১,২,৩ সংরক্ষিত মহিলা সদস্য কাজী রহিমা খাতুন, ডেন্টিস- দেলোয়ার হোসেন, ১নং চেহেলগাজী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইসমাইল হোসেন, রেজওয়ানুল আহম্মেদ ইফতি সহ প্রমূখ।
উল্লেখ্য যে দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের গোপালগঞ্জ বাজার মন্দির পাড়া স্কুল মাঠ প্রাঙ্গনে গত ৯ই মে (শনিবার), সুবড়া স্কুল মাঠ প্রাঙ্গনে গত ১১ই মে (সোমবার) ১৭ই মে (রোববার) ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প করে এখন পর্যন্ত প্রায় পাঁচ শতাধীক গরীব ও দুস্থ মানুষের স্বাস্থ্য পরীক্ষা ও তাদের মাঝে ঔষধ বিতরণ করেন পল্লী চিকিৎসক মাসুদুর রহমান মাসুদ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com