বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৭:৫৬ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
করোনা পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র থেকে ফিরলেন ২৪২ বাংলাদেশি

করোনা পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র থেকে ফিরলেন ২৪২ বাংলাদেশি

জয় ডেস্ক: করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন ২৪২ জন বাংলাদেশি। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার ভোরে পৌঁছান তারা।

শুক্রবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ১১টার দিকে কাতার এয়ারলাইন্সের বিশেষ চার্টার্ড এ ৩৫০-৯০০ এয়ারবাসটি ডুলস আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

ওয়াশিংটনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে এক ঘণ্টা প্রযুক্তিগত বিরতির পর রোববার ভোর ৪টায় বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ যাত্রীদের মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রী, ট্যুরিস্ট ভিসা, বিজনেস ভিসা ছাড়াও কিছু সরকারি ও বেসরকারি অফিসের কর্মকর্তা রয়েছেন।

এছাড়া যাত্রীদের মধ্যে স্কুল এবং কলেজের ৪৯ শিক্ষার্থীও রয়েছে যারা শিক্ষামূলক এবং সাংস্কৃতিক বিষয়াদি (ইসিএ) কার্যক্রমের আওতায় যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন।

দেশে ফেরত আসা যাত্রীদের বিমানবন্দরে বিদায় জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। এ সময় দূতাবাসের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

শুক্রবার যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ জানান, যাত্রীদের সবাই যে করোনাভাইরাসমুক্ত, সে বিষয়ে যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের কাছ থেকে সনদ নিয়েছেন।

এদিকে আটকে পড়া এ বাংলাদেশিদের ফিরিয়ে আনতে গত ৪ মে পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে এই বিশেষ ফ্লাইটটির ব্যবস্থা করা হয়।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেনের নির্দেশে করোনার কারণে আটকে পড়া বাংলাদেশিদের মধ্যে যারা ঢাকায় ফিরতে উদগ্রীব তাদের তালিকা তৈরি করে ওয়াশিংটনস্থ  বাংলাদেশ দূতাবাস, নিউইয়র্ক এবং লসএঞ্জেলেসস্থ কন্স্যুলেট জেনারেল অফিস।

জয় বাংলা নিউজ/ডেবা

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com