বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৬:৫৭ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৭ জন

ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৭ জন

জয় ডেস্ক: ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৮৭ জন। দেশটি এখনও পর্যন্ত এটি একদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষের করোনা সংক্রামিত হওয়ার রেকর্ড।

ভারতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৭ জন। মোট আক্রান্তের মধ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৭২ জনে। যারমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ১০৯ জন। ভারতে বর্তমানে করোনা অ্যাক্টিভ কেস রয়েছে ৫৩ হাজার ৯৪৬ টি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, ভারতে শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১২০ জনের।

ভারতের মধ্যে এখনও পর্যন্ত সর্বাধিক করোনা সংক্রামিত রাজ্য মহারাষ্ট্র, সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শনিবার মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১ হাজার ৬০৬ জন। মহারাষ্ট্র ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের গণ্ডি পার করে ফেলেছে। শেষ ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬৭ জনের।

এদিকে আজ রোববার (১৭ মে) শেষ হচ্ছে ভারতে তৃতীয় দফার লকডাউন। আগামীকাল সোমবার থেকে শুরু হবে চতুর্থ দফার লকডাউন। তবে এবারের লকডাউন যে আগেরগুলোর থেকে কিছুটা শিথিল হবে সেই ইঙ্গিত আগেই দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতে গত ২৫ মার্চ থেকে যে লকডাউন শুরু হয়েছিলো তা শেষ হয় গত ১৪ এপ্রিল। এরপর সেই লকডাউন বাড়ানো হয় ৩ মে পর্যন্ত। এরপর ফের ১৭ মে পর্যন্ত বাড়ানো হয় তৃতীয় দফার লকডাউন। তবে এবারে চতুর্থ দফার লকডাউনে মনে করা হচ্ছে, বাণিজ্যিক কাজকর্মে বেশকিছু পরিবর্তন আসবে।

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com