সোমবার, ২৫ মে ২০২০, ০৭:৪০ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
দিনাজপুর চক্ষু হাসপাতা‌লে জীবাণু নাশক য‌ন্ত্র স্থাপন

দিনাজপুর চক্ষু হাসপাতা‌লে জীবাণু নাশক য‌ন্ত্র স্থাপন

মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর জেলার  তরুণ উদ্ভাবক মোঃ মোসাদ্দেক হোসেন এর প্রচেষ্টায় এবং তার সহযোগিদের আন্তরিক সহযোগিতায় স্বল্প মূল্যে স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেল উদ্ভাবন করে বিভিন্ন জন সমাগম মূলক স্থানে স্বল্প খরচে স্থাপন করে চলছেন তারা। দিনাজপুর সদর উপজেলার শহরের বিভিন্ন গুরুত্ব পূর্ণ অফিস ও সেবা মূলক প্রতিষ্ঠানে এই স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেলটি স্থাপনের মাধ্যমে বিভিন্ন এলাকায় প্রশংসা করে চলেছে উক্ত উদ্ভাবককে।
শনিবার (১৬ মে) গাওসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালের কর্তৃপক্ষের স্বল্প আর্থিক সহায়তায় উক্ত প্রতিষ্ঠানে এই স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেলটি স্থাপন করা হয়। চক্ষু হাসপাতালে স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেলটির কার্যক্রম ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশিষ্ঠ চিকিৎসাবিদ ও সমাজ সেবক বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, দিনাজপুরের সাধারণ সম্পাদক ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইজদানী।
এসময়  উপস্থিত ছিলেন শিশু চক্ষু বিশেষজ্ঞ ডাঃ ইলিয়াস আলী খান এডিন চক্ষু হাসপাতালের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ এবং উদ্ভাবক আলোর পথে জাগো যুব দিনাজপুরের সভাপতি মোঃ মোসাদ্দেক হোসেন, উপদেষ্টা চেয়ারম্যান মকিদ হায়দার শিপন, দপ্তর সম্পাদক মোঃ আসিফ আলম, গবেষনা সহযোগি মোঃ গেলাম মোস্তফা প্রমূখ।
উল্লেখ্য যে, যন্ত্রটি তৈরি করতে দেশীয় উৎপাদন যেমন সাইকেল, মোটল সাইকেল এর যন্ত্রাংশ, স্পাত, পাম্প, ১২ ভোল্টের পাওয়ার সাপ্লাই, পাইপ সহ বিভিন্ন যন্ত্রাংশ ব্যবহার করা হয়েছে এবং এটি একটি তৈরি করতে ৮ থেকে ১০ হাজার টাকা খরচ  হবে।
ইতিপূর্বে এই যন্ত্রটি দিনাজপুর প্রেসক্লাব, জেলা প্রশাসকের কার্যালয় ও এম আব্দুর র‌হিম মে‌ডি‌কেল ক‌লেজে স্থাপন করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com