শুক্রবার, ২২ মে ২০২০, ০৩:৪৬ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
যা থাকছে অ্যান্ড্রয়েড ১১ ভার্সনে

যা থাকছে অ্যান্ড্রয়েড ১১ ভার্সনে

শিগগিরই বাজারে আসছে গুগলের নিজস্ব স্মার্টফোন পিক্সেলে অ্যান্ড্রয়েড ১১ ভার্সন। চলতি বছরের শেষে লঞ্চিং হওয়ার সম্ভাবনা রয়েছে। এরইমধ্যে অনলাইন ভিত্তির সংবাদ মাধ্যমগুলোতে অ্যান্ড্রয়েড ১১ এর ফিচার নিয়ে আলোচনা হচ্ছে।

চলুন তাহলে একনজরে দেখে নেয়া যাক কি কি ফিচার থাকছে  অ্যান্ড্রয়েড ১১ সংস্করণে:

পপ-আপ স্ক্রিনশট ফিচার
গুগলের নতুন অ্যান্ড্রয়েড ভার্সনে আইওএস এর মত স্ক্রিনশট নিলে ডিসপ্লেতে পপ-আপ উইন্ডোতে তা দেখা যাবে। এখান থেকে সরাসরি তা এডিট ও শেয়ার করার অপশন থাকবে।

রিসেন্ট অ্যাপে বড় প্রিভিউ
আপডেটেড অ্যান্ড্রয়েড ভার্সনে রিসেন্ট অ্যাপের প্যানেল ভিউ আরো বড় করা হয়েছে। ফলে আগের থেকে একটু বড় পরিসরে প্রিভিউ দেখা যাবে। সেখানে স্ক্রিনশট ও শেয়ার বাটন যোগ হয়েছে।

ইন্টারনেট শেয়ারিং
এর হটস্পট ও শেয়ারিং মেন্যুতে ইন্টারনেট শেয়ারিং ফিচার দেয়া হয়েছে। ফলে ইউএসবি কানেক্টর ব্যবহার করে স্মার্টফোনের ইন্টারনেট থেকে পিসি কিংবা রাউটারে ইউজ করা যাবে।

নোটিফিকেশন বড় পরিবর্তন
স্মার্টফোনে কিছু অ্যাপ থাকে যেগুলোর নোটিফিকেশন ইউজার রিসিভ করতে না চাইলেও তা নোটিফিকেশনস প্ল্যানেলে ভেসে থাকে। তবে নতুন অ্যান্ড্রয়েডে ইউজার চাইলে যে কোনো নোটিফিকেশন মুছে দিতে পারবে।

এছাড়াও স্ক্রলিং স্ক্রিনশট, টাচ সেনসিটিভিটির উন্নয়ন এবং রেকর্ডিংয়ের সময় নোটিফিকেশনস বন্ধসহ বেশকিছু ইউসফুল ফিচার থাকবে নতুন অ্যান্ড্রয়েড ১১ ভার্সনে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com