রবিবার, ৩১ মে ২০২০, ০৩:০৯ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
ইবি শিক্ষার্থী সোহাগের করোনা পজেটিভ যশোর জেনারেল হাসপাতালের আইসোলেনে নারীর মৃৃৃৃত্যু  ফুলবাড়ীতে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ১, স্বাস্থ্য বিধি মেনে দাফন সম্পন্ন  জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে যশোরে স্বেচ্ছাসেবক দলের খাবার বিতরণ যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ আর নেই যশোরে শিক্ষার্থীদের ২৫% ম্যাচ ভাড়া মওকুফের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে  যশোরে শিশুসহ ৪জন নতুন করোনা শনাক্ত লিবিয়ায় নিহত রকির যশোরের বাড়িতে চলছে হৃদয়বিদারক আহাজারি যশোরে করোনার চিকিৎসার নামে প্রতারণা করায় তিনজনকে জরিমানা দিনাজপুরে নতুন করে ১১ জন করোনা শনাক্ত         
বাঘারপাড়ায় তিন হাজার কর্মহীন মানুষের মুখে হাসি ফোটাচ্ছেন রাকিব হাসান শাওন

বাঘারপাড়ায় তিন হাজার কর্মহীন মানুষের মুখে হাসি ফোটাচ্ছেন রাকিব হাসান শাওন

স্টাফ রিপোর্টার : বিধবা শুকুরন নেছা (৫০) গত কয়েকদিন হলো মহা দুশ্চিন্তায় দিনাতিপাত করছেন। দেশের এই পরিস্থিতিতে কয়েকদিন ধরে ঘরেই বন্দি থাকতে হচ্ছে তাকে। তাই আয়-রোজগার নেই। কাজে বের হতে পারছেন না কোথাও। আপন বলতে কেউ নেই তাঁর। আগামী দিনগুলি কিভাবে পার করবেন-এ চিন্তা যখন ঘুরপাক খাচ্ছে শুকুরনের মনে,ঠিক তখনই অনেকটা মেঘ না চাইতেই বৃষ্টির মতো তার ভাঙ্গাচোড়া বাড়ির আঙ্গিনায় খাদ্যসামগ্রীর একটি প্যাকেট নিয়ে হাজির কয়েকজন যুবক। বাড়িতে বসে চাল,ডাল,আলু,তেলসহ নিত্য পণ্যসামগ্রী পেয়ে খুশিতে উচ্ছ¡সিত বিধবা শুকুরন নেছা বলেন,‘গত কয়েকদিন ধরে খুবই কষ্টে দিন কাটাচ্ছি। কাজে নেচ্ছেনা কেউ। খেয়ে না খেয়ে দিন পার করতিছি। ছেলেগুলো আমার জন্য খাবার নিয়ে আসায় আমি খুশি হোয়েছি’। সোমবার সকালে এ খাদ্রসামগ্রী পৌঁছে দেওয়া হয় শুকুরনের বাড়ি। শুকুরন যশোরের বাঘারপাড়া উপজেলার পশ্চিমা গ্রামের বাসিন্দা। খাদ্যসামগ্রী পেয়ে খুশি নারিকেলবাড়িয়ার ভ্যানচালক বুলু মিয়া,দিনমজুর শাহাবুদ্দিনও।
করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রত্যেক নাগরিককে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে প্রশাসন। এতে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুর শ্রেণীর মানুষ। বন্ধ হয়ে গেছে আয়ের পথ। দুর্দিনে থাকা এসব খেটে-খাওয়া মানুষকে খুঁজে বের করে ও তাদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন যশোরের বাগারপাড়া উপজেলা ঘাতক দালার নির্মূল কমিটির সাধারণ সম্পাদক ব্যবসায়ী রাকিব হাসান শাওন ও তার কর্মীবাহিনী। শুধু দিনেই নয়,রাতেও খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে হতদরিদ্রদের বাড়ি বাড়ি। তিন সহস্রাধিক স্বল্প আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এদিকে রাকিব হাসান শাওনের এই সামজিক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন বাঘারপাড়ার সুশীল সমাজ। এ ব্যাপারে নারিকেলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার ইমদাদ হোসেন বলেন,‘শাওনের এই ইতিবাচক কর্মকান্ড উপজেলাজুড়ে প্রশংসা পেয়েছে। ব্যক্তি উদ্যোগে এত সংখ্যক (তিন হাজার) স্বল্প আয়ের মানুষকে সাহায্য দিতে এ উপজেলায় কেউ এগিয়ে আসেনি। তার সাহসী এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই’।
এর আগে গত ৪ এপ্রিল দুপুরে বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসারের ত্রান তহবিলে খাদ্যসামগ্রী প্রদান করে এ কর্মকান্ডের উদ্বোধন করা হয়। এরপর থেকে জহুরপুর,বন্দবিলা,রায়পুর,নারিকেলবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের হতদরিদ্র মানুষকে খুঁজে বের করে তাদের হাতে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন রাকিব হাসান শাওন ও তার বিশাল কর্মীবাহিনী। উপজেলার ৯ টি ইউনিয়নসহ পৌর এলাকায় এ খাদ্যসামগ্রী প্রদানের বন্দবোস্ত চলমান রয়েছে।
গত উপজেলা পরিষদ নির্বাচনে রাকিব হাসান শাওন ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করে বিজিত হন। ওই নির্বাচনে হেরে গেলেও উপজেলাজুড়ে তার তৎপরতা রয়েছে চোখে পড়ার মতো। বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে রয়েছে তার সরব উপস্থিতি।
জানতে চাইলে রাকিব হাসান শাওন বলেন.‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো চেষ্টা করছি অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াবার। উপজেলার প্রত্যেকটা গ্রামে এ কর্মকান্ড অব্যাহত থাকবে। কেউ না খেয়ে থাকলে তার বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে যাবে। এ ব্যাপারে আমার কর্মীবাহিনী নজর রাখবে। শুধু তিন হাজার নয়, এ সংখ্যা আরো বাড়ানো হবে বলে জানান তরুন এই সমাজসেবক।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com