বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১১:৪৭ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
এপ্রিলে থাকতে হবে সর্বোচ্চ সতর্ক “করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন”-দিনাজপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মিম শ্রমিকদেরকে মিলের উৎপাদন অব্যাহত রাখতে উৎসাহ প্রদান করেন পুলিশ সুপার যশোর ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্স ও পৌরসভায় পিপিই বিতরণ ধামরাইয়ে চার হাজার পরিবারের মঝে সাবেক এমপি এম এ মালেক এর খাদ্য সামগ্রী বিতরন যশোর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের উৎসাহ শ্রমিকদেরকে সচেতনতা বৃদ্ধি,সাবান ও মাস্ক বিতরণ “আহ্বান” – মানবতার প্রতি মনুষ্যত্বের ডাক বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র-খেঁটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ধামরাইয়ে ঢাকা জেলা পুলিশের উদ্যোগে দ্রব্য সামগ্রী বিতরণ মণিরামপুরে ব্যারিস্টার কামরুজ্জামানের উদ্যোগে ৬শ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ যশোরের নতুনহাটে এবার পল্লী চিকিৎসক কর্তৃক প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় থানায় অভিযোগ দায়ের
বিদেশ থেকে আগত প্রবাসীদের খোঁজে যশোর জেলা প্রশাসন

বিদেশ থেকে আগত প্রবাসীদের খোঁজে যশোর জেলা প্রশাসন

 

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাসের জীবানু বহনকারী ও আক্রান্ত সন্দেহে যশোরের জেলা প্রশাসন ইতিমধ্যে বিদেশ থেকে আগত নারী পুরুষসহ সব বয়সের মানুষদের খোঁজে মাঠে নেমেছে। সোমবার ২৩ মার্চ থেকে যারা বিদেশ থেকে সম্প্রতি এসেছে ও তারা ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে  অবস্থান করেনি তাদের তালিকা প্রস্তুত করে বাড়ি সনাক্ত করে উক্ত বাড়িতে লাল পতাকা উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে বলে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষে জানাগেছে।

যশোর সদর সহকারি কমিশনার ভূমিক জাকির হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সম্প্রতি করোনা ভাইরাস রোগের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর বিদেশ থেকে  এসেছে অথচ তারা ১৪ দিন কোন কোয়ারেন্টাইনে অবস্থান করেননি তাদের খোঁজে তিনিসহ ভ্রাম্যমান আদালতের একটি টিম নামে। উক্ত টিম ২৩ মার্চ  সকালে উপশহর এফ ব্লকে আমেরিকা থেকে সম্প্রতি আসা একজনকে কোয়ারেন্টাইনে না থাকার কারণে ২ হাজার টাকা জরিমানা আদায় করেছে। এছাড়া, আরেকজন কানাডা প্রবাসী সম্প্রতি ঢাকার ১৬ দিন কোয়ারেন্টাইনে থাকার প্রমানপত্র দেখানোর ফলে তাকে ঘোরাফেরার ব্যাপারে সর্তক করে দিয়েছে। তাছাড়া,সদর উপজেলার হামিদপুর বাজারে করোনা ভাইরাসকে পুঁজি করে একজন অসাদু ব্যবসায়ী ৪০ টাকার কেজি দরের চাউল ৪৯ হাজার টাকা দামে বিক্রির অভিযোগে তাকে ধরে ২ হাজার টাকা জরিমানা আদায়সহ তাকে সর্তক করে দিয়েছেন। তিনি আরো জানান,ইতিপূর্বে উপজেলা প্রশাসনের পক্ষে যারা বিদেশ থেকে করোনা ভাইরাসের প্রার্দুভাব বিশ্বব্যাপী দেখা দেওয়ার পর দেশে ফিরেছে তাদের সনাক্ত করতে স্থানীয় ইউনিয়নের মেম্বর ও পৌরসভার ওয়ার্ড কাউন্সিলরগনকে নিয়ে কমিটি করা হয়েছে। স্থানীয় পর্যায় ইউনিয়ন ও পৌরসভার মেম্বর ও কাউন্সিলরগন বিদেশ ফেরত প্রবাসীদের সনাক্ত করে প্রশাসনের কাছে খবর দিবেন। তাদেরকে প্রথম পর্যায় কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেবেন। যদি না শুনে তাদের ইচ্ছা মাফিক ঘোরাফেরা করলে প্রশাসনের মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com