বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১০:৫২ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
ময়মনসিংহে ঘাতক ট্রাক কেড়ে নিল দুইজনের প্রাণ করোনায় মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্র পুতিনের সঙ্গে হাত মেলানোর পর রুশ চিকিৎসকের করোনা শনাক্ত অর্ধশতাধিক ছিন্নমূলমানুষের তিন বেলা ক্ষুধার জ্বালা মেটাচ্ছেন রাজা নড়াইলে বমি-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির পর যুবকের মৃত্যু সুনামগঞ্জে বিরল প্রজাতির ‘লজ্জাবতী’ বানরের সন্ধান দিনাজপুরে পল্লী ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে খাদ্য-দ্রব্য বিতরণ চট্টগ্রামে চায়ের দোকান হতে ৩টি টিভি জব্দ করেন ইউএনও ধামরাইয়ে ৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন এমপি বেনজির আহম্মেদ বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন “রক্তবন্ধু”
দিনাজপুরে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কিস্তি আদায় কার্যক্রম স্থাগিত

দিনাজপুরে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কিস্তি আদায় কার্যক্রম স্থাগিত

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম তার ফেসবুক ইষ্টেটাসের মাধ্যমে জানান, দিনাজপুর জেলায় ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনাকারি সংস্থাসমূহ করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ক্ষুদ্রঋণের কিস্তি আদায় কার্যক্রম স্থাগিত রাখবে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে বাড়িতে অবস্থানের জন্য বলা হয়েছে। এতে কর্মজীবি/ব্যবসায়ীদের উপার্জন ব্যহত হচ্ছে বিধায় মানবিক দিক বিবেচনায় এবং কিস্তি আদায়কালে পারস্পরিক সংস্পর্শের ফলে সৃষ্ট স্বাস্থ্যঝুঁকির কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
তিনি আরো জানান, হাট-বাজারে জনসমাগমের মাধ্যমে ভাইরাসের ব্যাপক সংক্রমণের আশংকা থাকায় জেলার সাপ্তাহিক হাটসমূহ আগামী ৩১ মার্চ ২০২০ পর্যন্ত বন্ধ থাকবে। তবে এসব হাটে জনসমাগম পরিহার করে নিত্যপ্রয়োজনীয় পণ্য ও দ্রব্যাদি ক্রয়-বিক্রয় করা যাবে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী এই সময়কাল বৃদ্ধি করা হতে পারে।
তিনি আরো বলেন, রেস্তোরাঁ সমূহে বসে খাবার গ্রহণ করা যাবে না। পার্সেল আকারে বাড়িতে নেয়ার জন্য খাদ্য ক্রয়-বিক্রয় করা যাবে। রেস্তোরাঁয় চা-কফি তৈরি/বিক্রয় এবং টি-স্টলসমূহ সম্পূর্ণ বন্ধ রাখতে হবে। এই সকল স্থানে কোনক্রমেই টিভি কিম্বা ক্যারম-বোর্ড জাতীয় আড্ডা সৃষ্টিকারি সামগ্রী রাখা যাবে না।
সংশ্লিষ্ট সকলকে সিদ্ধান্তসমূহ মেনে চলার অনুরোধ রইলো। উল্লেখ্য, জেলা ও উপজেলা প্রশাসনের তদারকি অব্যহত থাকবে ও নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসারগণকে স্ব স্ব উপজেলাতে সিদ্ধান্ত সমূহ বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com