বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১২:০৮ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
ময়মনসিংহে ঘাতক ট্রাক কেড়ে নিল দুইজনের প্রাণ করোনায় মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্র পুতিনের সঙ্গে হাত মেলানোর পর রুশ চিকিৎসকের করোনা শনাক্ত অর্ধশতাধিক ছিন্নমূলমানুষের তিন বেলা ক্ষুধার জ্বালা মেটাচ্ছেন রাজা নড়াইলে বমি-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির পর যুবকের মৃত্যু সুনামগঞ্জে বিরল প্রজাতির ‘লজ্জাবতী’ বানরের সন্ধান দিনাজপুরে পল্লী ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে খাদ্য-দ্রব্য বিতরণ চট্টগ্রামে চায়ের দোকান হতে ৩টি টিভি জব্দ করেন ইউএনও ধামরাইয়ে ৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন এমপি বেনজির আহম্মেদ বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন “রক্তবন্ধু”
ব্রাজিলের করোনায় আক্রান্তদের সেবা হবে স্টেডিয়ামে

ব্রাজিলের করোনায় আক্রান্তদের সেবা হবে স্টেডিয়ামে

জয় ডেস্ক : করোনাভাইরাসে প্রকোপ আকাড়ে ধারণ করেছে সারবিশ্বে। আক্রান্তদের পর্যাপ্ত স্বাস্থ্য সহায়তা দিতে বেহাল অবস্থা দেশগুলোর।  নির্ধারিত হাসপাতালের সামর্থ্য শেষ।  প্রয়োজন পড়ছে অস্থায়ী হাসপাতালের। এমন পরিস্থিতিতে ব্রাজিলের শীর্ষস্থানীয় ফুটবল ক্লাবগুলো অস্থায়ী হাসপাতাল বানাতে নিজেদের স্টেডিয়ামগুলো ব্যবহারের অনুমতি দিয়েছে।

করোনার কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ব্রাজিলে খেলা বন্ধ রয়েছে । তাই দেশটির অর্ধেকেরও বেশি ক্লাব এই উদ্যোগের ঘোষণা দিয়েছে। দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়ন ফ্লেমেঙ্গো তাদের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামটি ব্যবহারের অনুমতি দিয়েছে। এখন এই স্টেডিয়ামের নিয়ন্ত্রণ নেবে রিও ডি জেনিরোর স্বাস্থ্য অফিস।

ফ্লেমেঙ্গোর মতো স্টেডিয়াম ছেড়ে দিচ্ছে করিন্থিয়ান্সও। তাদের ইতাকুয়েরো স্টেডিয়ামটিও এই কাজের জন্য ছেড়ে দেয়া হয়েছে। তাদের অনুশীলনের মূল সদর দপ্তরটিও এই কাজে ব্যবহারের জন্য ছেড়ে দেয়া হয়েছে।

সাও পাওলো ও রিও ডি জেনিরো অনেক ঘনবসতিপূর্ণ এলাকা। এরই মধ্যে ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ১২৮ জন। মারা গেছেন ১৮জন। তাই জরুরি অবস্থায় হাসপাতালের ওপর চাপ কমাতেই এমন উদ্যোগ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জয় বাংলা নিউজ/ডেবা

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com