রবিবার, ২২ মার্চ ২০২০, ০৩:৫৪ অপরাহ্ন

ভারতে আরও ২ জনের প্রাণহানি করোনায় আক্রান্ত

ভারতে আরও ২ জনের প্রাণহানি করোনায় আক্রান্ত

জয় ডেস্ক : বিশ্বের ১৮৩টি দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ভারতে শুরুতে সংক্রমণের হার অনেকটা থাকলেও সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

দক্ষিণ এশিয়ার দেশটিতে নতুন করে ২৬ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোদির দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪১ জনে। যেভাবে সংক্রমণের সংখ্যা বাড়ছে, তাতে গোটা দেশে আতঙ্কের আবহ তৈরি হয়েছে।

বেড়েছে মৃতের সংখ্যাও। কারফিউ শুরু হওয়ার মধ্যদিয়েই আজ নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৬ জন প্রাণ হারালেন। আর আক্রান্তদের মধ্যে ২৩ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। খবর আনন্দবাজারের।

প্রতিবেদনে বলা হয়, ইউরোপীয় দেশগুলোর মতো যাতে সংক্রমণ হু হু করে ছড়িয়ে না পড়ে সেজন্য গত বৃহস্পতিবার দেশজুড়ে কারফিউ ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে নির্দেশনা অনুযায়ী আজ সকাল ৭টা থেকে শুরু হয়েছে কারফিউ। চলবে রাত ৯টা পর্যন্ত। করোনার সংক্রমণ পুরোপুরি দূর না হওয়া পর্যন্ত তা অব্যহত থাকবে।

এসময়ে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাহিরে যেতে নিষেধ করা হয়েছে। সংক্রমণ ঠেকাতে কেন্দ্রের এই পদক্ষেপে সাড়াও মিলছে জনতার পক্ষ থেকে।

রোববার সকাল থেকে প্রত্যেকটি রাজ্য ও শহরে মানুষের তেমন একটি আনাগোনা চোখে পড়েনি। আইন শৃঙ্খলাবাহিনীদের মাস্ক পড়া অবস্থায় দায়িত্ব পালন করতে দেখা যায়।

গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজার। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার। সংক্রমণের দিক থেকে শীর্ষেই রয়েছে চিন। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৮২ হাজার।

তবে প্রাণহানির ঘটনায় চীনকে ছাড়িয়ে গেছে ইতালি। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত ৫৪ হাজার নাগরিক আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৪ হাজার ৮২৫ জন। যেখানে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক ৮০০ জন প্রাণ হারান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 
জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com