বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৪:৪৮ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
এপ্রিলে থাকতে হবে সর্বোচ্চ সতর্ক “করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন”-দিনাজপুর সদর উপজেলা সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মিম শ্রমিকদেরকে মিলের উৎপাদন অব্যাহত রাখতে উৎসাহ প্রদান করেন পুলিশ সুপার যশোর ধামরাই স্বাস্থ্য কমপ্লেক্স ও পৌরসভায় পিপিই বিতরণ ধামরাইয়ে চার হাজার পরিবারের মঝে সাবেক এমপি এম এ মালেক এর খাদ্য সামগ্রী বিতরন যশোর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের উৎসাহ শ্রমিকদেরকে সচেতনতা বৃদ্ধি,সাবান ও মাস্ক বিতরণ “আহ্বান” – মানবতার প্রতি মনুষ্যত্বের ডাক বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র-খেঁটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ধামরাইয়ে ঢাকা জেলা পুলিশের উদ্যোগে দ্রব্য সামগ্রী বিতরণ মণিরামপুরে ব্যারিস্টার কামরুজ্জামানের উদ্যোগে ৬শ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ যশোরের নতুনহাটে এবার পল্লী চিকিৎসক কর্তৃক প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় থানায় অভিযোগ দায়ের
মাদারীপুরে এক প্রবাসীর ভুলের খেসারত দিচ্ছে ২০ পরিবার

মাদারীপুরে এক প্রবাসীর ভুলের খেসারত দিচ্ছে ২০ পরিবার

মাদারীপুর সংবাদদাতা : হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা অমান্য করেই চলেছেন মাদারীপুরের প্রবাসীরা। ইতালি থেকে ফেরা এমনই একজনের ভুলের খেসারত দিচ্ছে ২০ পরিবার। আইসোলেশনে রাখা হয়েছে তার পরিবারের চারজনকে। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে আরো ১৯ জনকে।

দেশে ফিরেই হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। অথচ সে নির্দেশনা মানেননি মাদারীপুরের শিবচরের ইতালি ফেরত এ ব্যক্তি। ফলাফল যা হওয়ার তাই, একজনের ভুলের খেসারত দিচ্ছে আইসোলেশনে থাকা পরিবারের বাকি চার সদস্য। একইসঙ্গে মেয়ের সংস্পর্শে আসা ১৯ সহপাঠী আছে হোম কোয়ারেন্টাইনে।

শিবচরের ইউএনও মো. আসাদুজ্জামান জানান, করোনাভাইরাসের আশঙ্কা থেকেই ওই প্রবাসীর পরিবারের চার সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। ওই প্রবাসীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ থাকলে তার মেয়ে ও মেয়ের সহপাঠীদের মধ্যেও সংক্রমণের সম্ভাবন থাকবে। এ কারণে মেয়েটির ১৯ জন সহপাঠীকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অমান্য করে এভাবেই গায়ে হাওয়া লাগিয়ে বেড়াচ্ছেন মাদারীপুরের অনেক প্রবাসী।

জেলা সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, নির্দেশনা অমান্য করা প্রবাসীদের কঠোর নজরদারিতে রাখার জন্য মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।

মাদারীপুরের ডিসি ওয়াহিদুল ইসলাম জানান, যেসব প্রবাসী স্বাস্থ্য বিভাগ কিংবা কোয়ারেন্টাইনের বিধান অমান্য করবেন তাদের আইনের আওতায় আনা হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জয় বাংলা নিউজ/ডেবা

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com