বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১২:৪৮ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
ময়মনসিংহে ঘাতক ট্রাক কেড়ে নিল দুইজনের প্রাণ করোনায় মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্র পুতিনের সঙ্গে হাত মেলানোর পর রুশ চিকিৎসকের করোনা শনাক্ত অর্ধশতাধিক ছিন্নমূলমানুষের তিন বেলা ক্ষুধার জ্বালা মেটাচ্ছেন রাজা নড়াইলে বমি-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির পর যুবকের মৃত্যু সুনামগঞ্জে বিরল প্রজাতির ‘লজ্জাবতী’ বানরের সন্ধান দিনাজপুরে পল্লী ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে খাদ্য-দ্রব্য বিতরণ চট্টগ্রামে চায়ের দোকান হতে ৩টি টিভি জব্দ করেন ইউএনও ধামরাইয়ে ৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন এমপি বেনজির আহম্মেদ বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন “রক্তবন্ধু”
দিনাজপুরে আবাসিক এলাকায় অটো রাইস মিল বন্ধের দাবিতে মানবন্ধন

দিনাজপুরে আবাসিক এলাকায় অটো রাইস মিল বন্ধের দাবিতে মানবন্ধন

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ২০ জানুয়ারী শুক্রবার নির্মানাধীন অটো মিল বন্ধের দাবিতে মানবন্ধন করেন দিনাজপুর সদর উপজেলার আউলিয়াপুর  ইউনিয়নের  তরিমপুর (নতুন পাড়া) গ্রামবাসী। এলাকাবাসীরা জানান, এই এলাকাটি বিসিক শিল্প নগরী এর আওতাধীন নয়,সেটা জানা সত্বেও দিনাজপুরের পুলহাটের মাহবুব আলমের ছেলে মাহফুুুজ আলম এই এলাকায় বসতবাড়ী সংলগ্ন ফসলি জমির উপর অটো রাইস মিল তৈরী করছেন। এই অটো রাইস মিল তৈরীর করে উৎপাদন  শুরু হলে উক্ত মিলের ছাই, ধূলা, মিলের পানি এবং মিলের শব্দের কারণে এলাকাটি বসবাসের অনুপযোগী, ছেলে-মেয়েদের পড়াশোনার ক্ষতি হবে বলে জানান তারা।
তারা আরও বলেন,  এই অটো রাইস মিলের ফলে আশ-পাশের আবাদী জমি ফসল,বিভিন্ন রকমের গাছ, এলাকার পানি নষ্ট হয়ে যাবে। এসব আবাদি জমির উপর আবাদ করে অনেক লোক জীবিকা নির্বাহ করেন। এসব দূষণের কারণে এলাকার মানুষজন  বিভিন্ন রোগের সম্মুখিন হবে এবং এই এলাকায় ছোট ছোট বাচ্চারা ছাই ও ধূলার কারণে বিদ্যালয়ে যাওয়ার পথে চোখে ছাই পড়বে এবং খেলাধুলা করতে পারবেনা। এই এলাকায় তিন শতাধিক পরিবার বসবাস করেন। এই অটো রাইস মিল তৈরী হলে অত্র এলাকায় পরিবেশ এতটাই দূষিত হবে যার ফলে এলাকার লোকজন বিভিন্ন রকম ভোগান্তি ও ক্ষতির সম্মুখীন হবে। তাই এই উপরোক্ত জমির অটো রাইস মিল স্থাপন বন্ধের দাবিতে আমাদের এই মানবন্ধন।
তারা আরও জানান, এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসার দিনাজপুর সদর উপজেলা কার্যালয় ও ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ প্রদান করা হলেও তাদের পক্ষ থেকে এখনো কোন পদক্ষেপ গ্রহণ করা হয় নি।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com