শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৫:২৯ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
ধামরাইয়ে দুর্নীতি প্রতিরোধ কমিটির খাবার সামগ্রী বিতরণ যশোরে  সরকারি ত্রাণ না পেয়ে দেড় শতাধিক নারী-পুরুষ যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে বিক্ষোভ  সৌদিতে করোনার কাছে হেরে গেলেন যশোরের সন্তান ডাঃ আফাক হোসেন দিনাজপুরে সোহা অটো রাইস মিলের উদ্যোগে ঘরেবন্দি হয়ে থাকা পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ চৌগাছায় খেটে খাওয়া মানুষের পাশে ইউপি চেয়ারম্যান মাসুদ চৌধুরী যশোরের পুলিশ সুপার ঘরবন্দি গরিব ও অসচ্ছল পরিবারে মাঝে খাবার বিতরণ করলেন  সাবিদুর রেজা খানের কবিতা করোনা ভাইরাস দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ যশোরে কোভিড-১৯ রোগীদের আলাদা পরীক্ষা করার জন্য দুটি মেশিন অনুদান দিলেন শাহীন চাকলাদার বেনাপোলে গভীর রাতে গৃহবধুকে শ্লীলতাহানির অভিযোগে মাতাল আটক
দিনাজপুর জেলায় ৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে

দিনাজপুর জেলায় ৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরা সকলেই কাতার,সৌদি আরব,ওমান এবং কুয়েত থেকে দেশে ফিরেফেন।
দিনাজপুর জেলার সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এর সত্যতা স্বীকার করেছেন।তিনি  বলেছেন, দিনাজপুর জেলার সদর উজেলায় একজন, হাকিমপুর উপজেলার দু’জন ও নবাবগঞ্জ উপজেলার একজন করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাদেরকে  হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা স্বাস্থ্য বিভাগের নজরদারিতে রয়েছেন। স্বাস্থ্য বিভাগের গঠিত কমিটি তাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ অব্যাহত রেখেছে। সেই সাথে আক্রান্ত সন্দেহের বৃক্তিরা যাতে বাড়ি থেকে বাহিওে,হাট বাজারে এবং জনসমাগম স্থানে চলাফেরা না করেন সেজন্য সর্তকতা অবলম্বন করা হচ্ছে। হোম কোয়েন্টাইনে ১৪দিন পর নমুনা সংগ্রহের মাধ্যমে নিশ্চিত হওয়া যাবে তারা করোনায় আক্রান্ত হয়েছেন কি না।
দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস আরো জানান,করোনাভাইরাস প্রতিরোধে সর্বক্ষণ কন্ট্রোল রুম চালু রয়েছে। দিনাজপুর এম,আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালসহ উপজেলার হাসপাতালগুলোতে খোলা হয়েছে আইসোলেশন ইউনিট।
তিনি আরো বলেন, এদিকে করোনাভাইরাস আতংকে সারাদেশের মতো দিনাজপুরের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভাটা পড়েছে। রাম সাগর,কান্তজীউ মন্দির,রাজবাড়ী,আসুরা মসজিদ,আসুরা বিল ও স্বপ্নপুরীসহ ঐতিহাসিক এবং ঐতিয্যবাহী পর্যটন কেন্দ্রগুলোতে নেই আর আগের মতো লোক সমাগম।
দিনাজপুর সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আবদুর রহমান জানান,গত দু’দিনে রাম সাগরে পর্যটকদের কোন  সমাগম নেই।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com