বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৩:২৮ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
মানব কল্যাণ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পত্রিকা না আসায় বেশিরভাগ মানুষ টিভি ও মোবাইলে আস্থা রাখছে সূর্য উদয়ের আগে  বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন দিনাজপুর জেলা প্রশাসক সংসদ বাংলাদেশ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু ৫ এপ্রিল রংপুরে পুলিশের হোম ডেলিভারি সার্ভিস চাঁদপুরে ‘ত্রাণ যাবে বাড়ি’ প্রকল্প চালু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭ আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী দিনাজপুরে ছাত্রলীগ নেতা সুজনের উদ্যোগে খাদ্য দ্রব্য বিতরণ করোনায় গৃহবন্দি মানুষের মাঝে স্বেচ্ছাসেবকলীগ নেতা রাকিবের খাদ্য বিতরণ
যশোরের বেনাপোলে করোনা ভাইরাস শনাক্তের গুজব

যশোরের বেনাপোলে করোনা ভাইরাস শনাক্তের গুজব

স্টাফ রিপোর্টার : যশোরের বেনাপোল রেলস্টেশনে জহিরুল ইসলাম (৩১) নামে এক ব্যক্তির দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে সংবাদ ছড়িয়ে পড়েছে। তবে, স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, বিষয়টি সম্পূর্ণ গুজব।  জহিরুল ইসলাম কুমিল্লার শিবনগর মেঘনা এলাকার জয়নাল আবেদিনের ছেলে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ভারত থেকে ছেড়ে আসা ‘বন্ধন এক্সপ্রেসের’ যাত্রীদের দেহ পরীক্ষা করেন দায়িত্বরত স্বাস্থ্যকর্মীরা। এ সময় জহিরুল নামে ওই ব্যক্তিকে পরীক্ষা করলে তার দেহে জ্বর পাওয়া যায়। এ নিয়ে মুহূর্তের মধ্যে বেনাপোল এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে দায়িত্বরত স্বাস্থ্যকর্মীরা তাকে অধিকতর পরীক্ষা-নিরীক্ষার কথা বলে ছেড়ে দেন। বিষয়টি নিয়ে বেনাপোল এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
স্টেশনে থাকা স্বাস্থ্যকর্মী আব্দুল মুজিত জানায়, আমরা প্রাথমিকভাবে পরীক্ষা-নিরীক্ষা করে তার দেহে জ্বর-কাশি পেয়েছি। সে নিয়মিত বিভিন্ন দেশে যাতায়াত করে থাকে। তবে আমরা এখনো নিশ্চিত নই যে, সে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বিষয়টি মাথায় রেখে আমরা তাকে অধিকতর পরীক্ষা-নিরীক্ষার কথা বলেছি বলে তিনি জানান।
বিষয়টি নিয়ে বেনাপোল রেল স্টেশনের মাস্টার সাইদুর রহমান জানান, স্বাস্থ্য কর্মীরা পরীক্ষা-নিরীক্ষা করে তার দেহে জ্বর পেয়েছে। তবে সে করোনা ভাইরাসে আক্রান্ত কি না তা এখনো নিশ্চিত নই। তবে সে নিয়মিত ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে যাতায়াত করেন বলে দায়িত্বরত স্বাস্থ্য কর্মীদের জানান।
যশোর জেনারেল হাসপাতালের উপ-পরিচালক হারুণ অর রশিদ বিষয়টি শুনে আমরা বেড রেড করেছিলাম কিন্ত বিষয় টি সম্পূর্ণ গুজব বলে জানান।
যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহিন জানান, বেনাপোল স্টেশনে নিয়মিত চেকআপের সময় এক যুবকের জ¦র বলে পাওয়া গেছে ঠিকই। কিন্তু তিনি করোনা ভাইরাসে আক্রান্ত নয়।  করোনা ভাইরাস শনাক্তের সংবাটি সেরেফ গুজব ।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com