বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০২:৫৭ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
মানব কল্যাণ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পত্রিকা না আসায় বেশিরভাগ মানুষ টিভি ও মোবাইলে আস্থা রাখছে সূর্য উদয়ের আগে  বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন দিনাজপুর জেলা প্রশাসক সংসদ বাংলাদেশ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু ৫ এপ্রিল রংপুরে পুলিশের হোম ডেলিভারি সার্ভিস চাঁদপুরে ‘ত্রাণ যাবে বাড়ি’ প্রকল্প চালু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭ আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী দিনাজপুরে ছাত্রলীগ নেতা সুজনের উদ্যোগে খাদ্য দ্রব্য বিতরণ করোনায় গৃহবন্দি মানুষের মাঝে স্বেচ্ছাসেবকলীগ নেতা রাকিবের খাদ্য বিতরণ
রক্ত বন্ধ করতে পারে ডিমে

রক্ত বন্ধ করতে পারে ডিমে

জয় ডেস্ক : সস্তায় পুষ্টি মেলে বলেই ঘরে ঘরে ডিমের চাহিদা রয়েছে। ডিম শুধু পুষ্টির চাহিদা পূরণ করে না, আরও নানা কাজে লাগে। ত্বক ও চুলের স্বাস্থ্য রক্ষাতেও ডিম ভাল কাজ দেয়। এই ডিম হরহামেশা কেটে ছেড়ে যাওয়ার রক্তও বন্ধ করতে পারে!

হাতের কাছে ওষুধ বা ব্যান্ড এড না থাকলেও কেটে ছেড়ে যাওয়ায় রক্ত বন্ধ করতে পারে ডিম। সেদ্ধ ডিমের সাদা অংশ ও খোসার মধ্যে যে সাদা পাতলা আবরণ থাকে তা আলতো করে কাটা অংশে লাগিয়ে রাখলেই রক্তপাত বন্ধ হবে। এমনকি দ্রুত ক্ষতের দাগ মেলাতেও এটি বেশ কার্যকর।

এ ছাড়াও অনেক কাজ ডিম করতে পারে। সে সম্পর্কে অনেকেরই তেমন কোন ধারণাই নেই। এবার তা জেনে নিন…

সার: ডিমের খোসা যে সার হিসেবে দারুণ কাজে আসে তা সকলেই জানেন, কিন্তু ডিম সেদ্ধ করার পানিটিও যে এ কাজে পটু তা জানতেন কি? এগুলো ফেলে না দিয়ে গাছের গোড়ায় দিন৷ ডিমের খোসা ক্যালশিয়াম তো জোগাবেই, সঙ্গে পাকোমাকড়ও রুখবে এই পানি।

গয়না পরিস্কার: বাতাসের অক্সিজেনের সংস্পর্শে এসে রুপার গয়না খুব তাড়াতাড়ি কালো হয়ে যায়। এখানেও কাজে আসতে পারে ডিম। ডিম বেশ শক্ত করে সেদ্ধ করে খোসা ছাড়িয়ে তার কুসুম বের করে নিন৷ এবার কুসুম গুঁড়া করে একটা পাত্রে রাখুন৷ পাত্রের উপর বিছিয়ে দিন একটি পেপার টাওয়েল৷ এবার এই পেপার টাওয়েলের উপর রুপার গয়নাগুলো রেখে পাত্রটা বায়ুনিরুদ্ধ করে রাখুন। দিন দুয়েক পর গয়নাগুলো বার করে কোন সাবান দিয়ে ধুয়ে ফেললেই ফিরে পাবেন নতুনের মতো চকচকে গয়না।

কন্ডিশনার: হঠাৎ কন্ডিশনার শেষ হয়ে গেছে? চিন্তার কারণ নেই। অলিভ অয়েল আর ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে শ্যাম্পুর পর লাগিয়ে রাখুন চুলে। কন্ডিশনারের চেয়ে এটি ব্যবহারে চুল ভালো হবে।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com