বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৭:৩৮ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
দিনাজপুরে পল্লী ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে খাদ্য-দ্রব্য বিতরণ চট্টগ্রামে চায়ের দোকান হতে ৩টি টিভি জব্দ করেন ইউএনও ধামরাইয়ে ৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিলেন এমপি বেনজির আহম্মেদ বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন “রক্তবন্ধু” করোনা পরিস্থিতিতে যশোরের সাংবাদিক সমাজের আর্থিক ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার দাবি যশোরে তৃতীয় লিঙ্গের সদস্যদের খাদ্য সহায়তা প্রদান প্রগতি বালিকা বিদ্যালয়ের নব নির্বাচিত কমিটির সদস্যদের জয় বাংলা নিউজ ডট কমের পরিবারের অভিনন্দন যশোরে ন্যাড়া হওয়ার ধুম পড়েছে আসছে রমজান এখন শাবান মাস রোজার রাখার প্রস্তুতি নিন যুক্তরাষ্ট্রে করোনায় একদিনেই ৫৪০ জনের মৃত্যু
ক্যানসার-হৃদরোগের ঝুঁকি কমবে সাইকেল চালালে

ক্যানসার-হৃদরোগের ঝুঁকি কমবে সাইকেল চালালে

ক্যান্সারের প্রকোপ এখন ঘরে ঘরে। সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার ( হু) একটি রিপোর্টে দাবি করা হয়েছে, বর্তমান বিশ্বে প্রতি ৮ জনের মধ্যে ১ জন ক্যান্সারে আক্রান্ত। এর পাশাপাশি বেড়েছে হৃদরোগের ঝুঁকি। কিন্তু আপনি যদি প্রতিদিন ঘণ্টাখানেক সাইকেল চালান তবে ক্যান্সার ও হৃদরোগের ঝুঁকি কমবে। এমনটাই মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব গ্লাসগোর গবেষকেরা প্রায় আড়াই লক্ষ মানুষের উপর পাঁচ বছর ধরে একটি গবেষণা করে। যাতে দেখা গিয়েছে যে প্রতিদিন যদি কর্মক্ষেত্রে, সাইকেলে করে যাতায়াত করা যায় তাহলে ঝুঁকি কমবে ক্যানসারর ও হৃদরোগের। নিয়মিত সাইকেল চালালে ৪৫ শতাংশ ক্যানসারে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমে। আর হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমে ৪৬ শতাংশ।

এই গবেষণা থেকে আরও জানা গিয়েছে যে, ব্যক্তিগত গাড়িতে না চড়ে কর্মস্থলে যদি হেঁটে যাওয়া যায় তাহলে অনেকটাই ঝুঁকি কমবে এই রোগগুলির। কিন্তু সাইকেল চালিয়ে যে ফলটা পাওয়া যাবে তা হাঁটাতে পাওয়া যাবে না। কারণ কেউই বেশিক্ষন হাঁটতে পারেনা। যত বেশি সাইকেল চালানো যাবে ততই উপকারিতা পাওয়া যাবে। ফিট থাকার জন্য অনেকেই জিম করেন। কিন্তু জেনে রাখুন, সাইকেল চালিয়ে অনেকটাই ফিট থাকা যায়।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com