বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০২:২৫ অপরাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
শিরোনাম :
মানব কল্যাণ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পত্রিকা না আসায় বেশিরভাগ মানুষ টিভি ও মোবাইলে আস্থা রাখছে সূর্য উদয়ের আগে  বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেন দিনাজপুর জেলা প্রশাসক সংসদ বাংলাদেশ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু ৫ এপ্রিল রংপুরে পুলিশের হোম ডেলিভারি সার্ভিস চাঁদপুরে ‘ত্রাণ যাবে বাড়ি’ প্রকল্প চালু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৭২৭ আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী দিনাজপুরে ছাত্রলীগ নেতা সুজনের উদ্যোগে খাদ্য দ্রব্য বিতরণ করোনায় গৃহবন্দি মানুষের মাঝে স্বেচ্ছাসেবকলীগ নেতা রাকিবের খাদ্য বিতরণ
বেঁচে থাকতেই কলেমা খতম করলেন বৃদ্ধা বুলবুলি বিবি

বেঁচে থাকতেই কলেমা খতম করলেন বৃদ্ধা বুলবুলি বিবি

কুড়িগ্রাম সংবাদদাতা : বেঁচে থাকতেই নিজের জন্য কলেমা খতম করে দোয়া করে নিয়েছেন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বৃদ্ধা আফতারননেছা বুলবুলি বিবি।

বড়ভিটা ইউপির পূর্ব-ধনিরাম গ্রামের এ বৃদ্ধা নিজেই ১৫ থেকে ১৬ দিন ধরে রাতদিন চেষ্টা করে এক লাখ ২৪ হাজার কলেমা পড়ে এ খতম করেছেন। সাধারণত মৃত্যুর পরে মৃত ব্যক্তির জন্য এ কালেমা খতম করা হয়।

এদিকে কলেমা খতম উপলক্ষে পরিবারের পক্ষ থেকে সোমবার বিকেলে মোনাজাতের আয়োজন করা হয়। এতে দোয়া পরিচালনা করেন আফতারননেছা বুলবুলি বিবির নাতনি হযরত হাফসা (রা.) বালিকা মাদরাসার হেফজ শিক্ষার্থী উম্মে হাফসা ও তার বড় বোন আরিফিন মোস্তারী খুশি।

আরিফিন মোস্তারী খুশি বলেন, আমার দাদির মৃত্যুর পর এ কলেমা খতম করানো হবে, কি হবে না- এ নিয়ে সংশয় ছিলেন তিনি। আর এ কারণেই বেঁচে থাকতেই এ কলেমা খতমের সিদ্ধান্ত নেন। তার এই কলেমা খতম উপলক্ষে আমরা পরিবারের পক্ষ থেকে বিশেষ মোনাজাতের আয়োজন করেছিলাম। এতে পরিবারের সদস্যসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

বৃদ্ধা আফতারননেছা বুলবুলি বিবি বলেন, মানুষ মরণশীল। আমার স্বামী মারা গেছে। আমিও যেকোনো সময় মারা যেতে পারি। তাই আমার মৃত্যুর পর রুহের মাগফেরাতের জন্য কে কলেমা খতম করবে, বা না করবে, এ নিয়ে না ভেবে আমি বেঁচে থাকতেই কলেমা খতমের কাজটি সেরে নিলাম।

তিনি আরো বলেন, এখন আমার কলেমা খতম নিয়ে চিন্তা নেই। আমি মৃত্যুর পর কবরের জিন্দেগী ও পরে কেয়ামতের দিনের নাজাত পেয়ে বেহেস্তের আশায় আল্লাহর ইবাদত করছি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জয় বাংলা নিউজ/ডেবা

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com