মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০২:২৪ পূর্বাহ্ন

বাংলাদেশে আসছেন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান

বাংলাদেশে আসছেন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান

জয় ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ও কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান চলতি বছরের মে মাসের শেষের দিকে বাংলাদেশ সফরে আসতে পারেন। আট মুসলিম রাষ্ট্রের জোট ডি-৮ এর শীর্ষ সম্মেলনে ইমরান খানকে আমন্ত্রণ জানাতে যাচ্ছে ঢাকা।

আগামী ৩০ এবং ৩১ মে ঢাকায় দুদিনের ওই সম্মেলন আয়োজনের প্রস্তাব করা হয়েছে। শীর্ষ সম্মেলনের আয়োজক হিসেবে ঢাকা ডি-৮ সেক্রেটারিয়েটের সঙ্গে পরামর্শক্রমে প্রস্তাবিত তারিখে সদস্য রাষ্ট্রের শীর্ষ নেতৃত্বের ব্যস্ততা বা আপত্তি আছে কিনা, তা জানতে চেয়েছে।

এরই ধারাবাহিকতায় পাকিস্তানের প্রধানমন্ত্রীর মতামত জানতে ইসলামাবাদস্থ বাংলাদেশ মিশনের মাধ্যমে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়েও চিঠি দেওয়া হয়েছে।

করাচিতে নিযুক্ত বাংলাদেশের উপ-হাই কমিশনার নুর-ই হেলাল সাইফুর রহমান গত সপ্তাহে করাচির এক সেমিনারে বলেছেন, ঢাকায় ডি-৮ শীর্ষ সম্মেলনে পাকিস্তানের প্রধানমন্ত্রী আমন্ত্রিত। ইমরান খান সেই সম্মেলনে অংশ নেবেন এবং এই সফরের মধ্যদিয়ে দুই দেশের সম্পর্ক এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, প্রায় ২০ বছর পর উন্নয়নশীল বৃহৎ আট মুসলিম রাষ্ট্রের অর্থনৈতিক সহযোগিতা বিষয়ক জোট ডেভেলপিং-এইট বা ডি-৮ এর শীর্ষ সম্মেলন আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ১৯৯৭ সালে ইস্তাম্বুলে তুরস্ক, মিশর, ইন্দোনেশিয়া, ইরান, নাইজেরিয়া, পাকিস্তান, মালয়েশিয়া এবং বাংলাদেশকে নিয়ে গঠিত এই জোটের দ্বিতীয় সম্মেলন ১৯৯৯ সালে ঢাকায় অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

জয় বাংলা নিউজ/সস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com