রবিবার, ২৯ মার্চ ২০২০, ১২:৫৭ পূর্বাহ্ন

করনীয়:
করোনা প্রতিরোধে সচেতন হই। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুই। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হই।
যশোরে দুইদিন ব্যাপি নিরাপদ সবজী ও পিঠা মেলার উদ্বোধন

যশোরে দুইদিন ব্যাপি নিরাপদ সবজী ও পিঠা মেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : সর্বসাধারনকে নিরাপদ সবজি সম্পর্কে সচেতন করা, বাড়ির আঙিনায় নিরাপদ সবজি চাষে উদ্বুদ্ধ করার লক্ষ্য আজ ০৩ ফ্রেব্রুয়ারী সোমবার প্রাক্তন ওয়াই ডাব্লিউ সি এ নার্সারী স্কুল প্রাঙ্গনে যশোর এ জয়তী সোসাইটি, এর আয়োজনে ২ দিন ব্যাপি নিরাপদ সবজি ও পিঠা মেলার উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করেন যশোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গোলাম রব্বানী শেখ, পিপিএম। তিনি নিজ হাতে পিঠা তৈরি করে মেলার উদ্বোধন করেন।
পরে জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ্বাস মেলায় উপস্থিত সকলের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য দেন। মেলায় জয়তী সোসাইটির ৫৪টি সংগঠনের নেতা-নেত্রীরা ২৫টি স্টলে নিরাপদ সবজি, খাঁটি খেজুরের গুড়ের পিঠা, খাঁটি খেজুর গুড়, আচার প্রদর্শন ও বিক্রয় করেছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর সদর উপজেলার কৃষি কর্মকর্তা খালিদ সাইফুল্লাহ, পরিবেশ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক কামরুজ্জামান সরকার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়, যশোরের উপ-পরিচালক সকিনা খাতুন। বাংলাদেশ মহিলা পরিষদ, কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবা শেফা। আশা মাশরুমের আইয়ুব হোসন, যশোর জেলার প্রাক্তন ক্রীড়া কর্মকর্তা ইফতেখার আলম, যশোরের সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশীদ, ষষ্টিতলা যশোরের বিশিষ্ট সমাজ সেবক নাজিম উদ্দিন মোল্লা, যশোর রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের সভাপতি ও যশোর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রাবনী সুর, জাগরণীচক্র ফাউন্ডেশনের সাধারণ পরিষদের সদস্য রাজিয়া খান সহ জয়তী সোসাইটির সকল কর্মী-কর্মকর্তাবৃন্দ।

মেলা উদ্বোধনের পর প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ মেলায় অংশগ্রহনকারী ২৫টি স্টল পরিদর্শন করেন এবং সকলের সাথে কুশল বিনিময় করেন। দুই দিন ব্যাপি মেলার শেষদিন ০৪ ফেব্রুয়ারি শ্রেষ্ট ৩টি স্টলকে জয়তী সোসাইটির পক্ষ থেকে পু্রস্কৃত করা হবে এবং ২২টি স্টলকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জয়তী সোসাইটির ৬০ উর্ধ নারীসেবা কর্মসূচী বাস্তবায়ন কমিটির সভাপতি জনাব নূরুল ইসলাম।
সন্ধ্যায় গান পরিবেশন করে যশোরের স্বরলিপি সংগীত একাডেমীর শিল্পীবৃন্দ।
মেলাটি প্রতিদিন সকাল নয়টা থেকে রাত্র নয়টা পর্যন্ত চলবে।
অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন জয়তী সোসাইটির ইউনিট ম্যানেজার শাহানাজ পারভীন রুপা ও বর্ণালী সরকার।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com