শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী ২০২০, ১০:৫৮ অপরাহ্ন

যবিপ্রবির ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

যবিপ্রবির ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

 

রিপোর্টার স্টাফ: যবিপ্রবি’র ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ। ফুলেল শুভেচ্ছা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তাদের বরণ করে নেওয়া হয়।

৮ জানুয়ারী বুধবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে এ নবীন বরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল এবং শিক্ষা উপকরণ দিয়ে বরণ করে নেওয়া হয়।  দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রয়োজন ও গুরুত্ব নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ান ব্যাংকের খুলনা অঞ্চলের প্রধান আবু সাঈদ মো. আব্দুল মান্নাফ। তিনি বলেন, শিক্ষার পরিবেশসহ সব দিক দিয়ে বাংলাদেশে যে কয়েকটি বিশ^বিদ্যালয়ের সুনাম অক্ষুণœ রয়েছে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় সেগুলোর মধ্যে অন্যতম। এই প্রতিষ্ঠানে আমার সন্তানকে পড়াতে পারলে ধন্য হবো। তিনি আরও বলেন, এই বিভাগের শিক্ষকেরা নবীন এবং উদ্যমী। আমি নিশ্চিত অন্য বিশ^বিদ্যালয়ের চেয়ে এই বিশ^বিদ্যালয়ে ভর্তিকৃত শিক্ষার্থীরা পড়াশোনাসহ সব দিকে বেশি সুবিধা পাবেন। তিনি ইন্টার্নি, ব্যবহারিক পরীক্ষা, ব্যাংকিং সুবিধাসহ যেকোনো প্রয়োজনে তাঁর প্রতিষ্ঠান যবিপ্রবির ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে ফাইন্যন্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা অনেক ভাগ্যবান যে মুজিব বর্ষে এ বিশ^বিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছো। তাঁর আদর্শে নিজেকে গড়ে তুলতে হবে। আর শুরু থেকেই নিজেদের ভবিষ্যতের বিষয়ে সিরিয়াস হতে হবে, পড়াশোনায় মনোযোগী হতে হবে। ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং একটি পরিবার। এই পরিবারের নতুন সদস্য হিসেবে তোমাদের স্বাগত জানাচ্ছি। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, প্রভাষক উত্তম গোলদার, শাহনাজ আক্তার, এ এইচ এম শাহরিয়ার, প্রথম ব্যাচের শিক্ষার্থী বেলাল হোসেন, দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জুলি, তৃতীয় ব্যাচের শিক্ষার্থী সুজুকি মাহমুদ, রতন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রথম ব্যাচের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মীম। অনুষ্ঠানে প্রথম ব্যাচের শিক্ষার্থী নেওয়াজ মাহমুদের তৈরিকৃত ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের উপর একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়। আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার্থীদের মনোমুগ্ধকর উপস্থাপনা শৈলী আর পারফরমেন্সে মেতে থাকেন দর্শকেরা।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved  2019 Joibanglanews.com
Design & Developed BY ThemesBazar.Com